ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এখন কেমন আছেন চামেলী?

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৮
এখন কেমন আছেন চামেলী? ভারতের অস্ত্রোপাচারের পর চামেলীর বর্তমান অবস্থা-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিকেটার চামেলীর কথা মনে আছে? সেই যে আট বছর আগে লিগামেন্ট ছিঁড়ে যাওয়া সহ মেরুদণ্ডের হাড়ে ব্যথা নিয়ে মুমূর্ষু অবস্থায় পৌঁছে গিয়েছিলেন যিনি। হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্ক গুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছিল তার পুরো ডান পাশ।

চামেলী খাতুনের অসুখের চিকিৎসার জন্য প্রয়োজন ছিল ১০ লাখ টাকা। সেই টাকা যোগাড় করতে গিয়ে হিমশিম খাচ্ছিলো তার দরিদ্র পরিবার।

অবশেষে বাংলানিউজসহ দেশের বেশ কিছু পত্রিকায় এসংক্রান্ত খবর প্রকাশিত হওয়ার পর তার চিকিৎসার দায়িত্ব নেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উদ্যোগে চিকিৎসা করাতে বর্তমানে ভারতে অবস্থান করছেন চামেলী। এখন কেমন আছেন এই সাবেক টাইগ্রেস তারকা? জানতে যোগাযোগ করা হয় তার পরিবারের সঙ্গে। জানা গিয়েছে, আগের চেয়ে এখন অনেকটাই ভালো আছেন তিনি।

ভারতের ব্যাঙ্গালুরুর নারায়ণী হাসপাতালে চলছে চামেলীর চিকিৎসা। গত ২৬ নভেম্বর বিকেল ৪টায় ডা. প্রশান্ত তেজওয়ানি চামেলীর অপারেশন করেন। এখন চামেলীর অবস্থা উন্নতির দিকে। চিকিৎসকের পরামর্শে তিনি এখন ধীরে ধীরে চলাফেরার চেষ্টা করছেন।  

চিকিৎসকরা বলেছেন, পুরোপুরি সেরে উঠতে আরও ছয় মাস লাগবে। চামেলী এক বছরের মধ্যে মাঠে ফিরতে পারবেন। এ সময়ের মধ্যে চামেলীকে নিয়মিত ওষুধ সেবন করতে হবে এবং কিছু ফিজিওথেরাপি নিতে হবে। ১০ ডিসেম্বর দেশে ফেরার কথা তার।

চামেলীর সঙ্গে ভারতে অবস্থান করছেন তার বড় বোনের মেয়ে মুশফিকা রোজি এবং বোনের ছেলে মো. রায়হান। চামেলীর বর্তমান অবস্থা সম্পর্কে প্রাপ্ত তথ্যগুলো বাংলানিউজকে তারাই জানিয়েছেন।

এর আগে চামেলীর অসুস্থতার খবর প্রকাশিত হওয়ার পর তার দুদর্শার চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে উঠে আসলে তা নজরে আসে সবার। তাকে সাহায্য করতে হাত বাড়িয়ে দেন প্রধানমন্ত্রী, বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারসহ সমাজের বিত্তবানরা।

ভারতে যাওয়ার দু’দিন আগে তার দুর্দিনে পাশে দাঁড়ানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছিলেন চামেলী। বাংলানিউজের সঙ্গে আলাপে সেসময় তার শারীরিক অবস্থার চেয়ে মানসিক অবস্থার উন্নতির কথাও জানিয়েছিলেন তিনি।

১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত চামেলী খাতুন দাপটের সঙ্গে নিজের নৈপূণ্যতা দেখিয়েছেন জাতীয় পর্যায়ের অ্যাথলেটিক্স, ফুটবল এবং প্রমীলা ক্রিকেটে। ২০১০ সালের এশিয়া কাপে রানার আপ হওয়া বাংলাদেশ দলের হয়ে মাঠ মাতান চামেলী।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।