ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ব্যাংকার্স ক্রিকেটে ব্যাংক এশিয়া ও ইস্টার্ন ব্যাংকের জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
ব্যাংকার্স ক্রিকেটে ব্যাংক এশিয়া ও ইস্টার্ন ব্যাংকের জয় .

বসুন্ধরা ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপের ষষ্ঠ দিনে নিজেদের খেলায় জয়ের দেখা পেয়েছে ব্যাংক এশিয়া ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)। 

শনিবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর সিটি ক্লাব মাঠে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ ব্যাংকের মুখোমুখি হয়ে ১৮ রানের জয় তুলে নেয় ব্যাংক এশিয়া।  

টসে জিতে ব্যাংক এশিয়াকে ফিল্ডিংয়ে পাঠায় বাংলাদেশ ব্যাংক।

ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রান করে ব্যাংক এশিয়া। দলের হয়ে ২৮ বলে সর্বোচ্চ ৩৪ রান করেন জুবায়ের। এছাড়া ১৭ বলে ঝড়ো ৩১ রানের ইনিংস খেলেন সদরুল। ২১ রান আসে মাহমুদুলের ব্যাট থেকে।  

.বাংলাদেশ ব্যাংকের হয়ে সমান ২২ রান দিয়ে ২টি করে ‍উইকেট নেন সুব্রত ও দীপঙ্কর। বাশার ১৩ রান দিয়ে নেন ১ উইকেট।  

১৫৮ রানে লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৩৯ রানেই থেমে যায় বাংলাদেশ ব্যাংকের ইনিংস। টুটুল ৩৮, রনি ৩৩ এবং পাভেল ১৬ রান করলেও জয়ের দেখা পায়নি তারা।  

.ব্যাংক এশিয়াকে জয় এনে দিয়েছেন তারেক আজিজ। বাংলাদেশ জাতীয় দলের সাবেক এ ক্রিকেটার ১৪ রান খরচ করে একাই নিয়েছেন ৪ উইকেট। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।  

দিনের আরেক ম্যাচে ইস্টার্ন ব্যাংকের বিপক্ষে লড়াইয়ের ছিঁটেফোঁটাও দেখাতে পারেনি এইচএসবিসি বাংলাদেশ। ব্যাটসম্যানদের পর বোলারদের দাপটে ৮০ রানের বড় জয় তুলে নেয় ইবিএল।  

.টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে বড় স্কোরের পথে ধাবিত হয় ইস্টার্ন ব্যাংক। শাফায়েতুলের ৩৭ বলে ৪৫, শুভ্রর ২২ বলে ৩৬ ও মাহমুদুলের ৩১ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রানের সংগ্রহ পায় ইবিএল। শাফেয়াতুল চাইলে ফিফটির দেখা পেতে পারতেন। কিন্তু তাকে প্যাভিলিয়নে ফিরতে হয় ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে।  

এইচএসবিসি’র হয়ে ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন মাহমিদ। সমান উইকেট নিতে সাব্বির খরচ করেছেন ৪০ রান। ২২ রানে ১ উইকেট শিকার করেন আলিম।  

.১৮৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৭.২ ওভারে ১০৩ রানেই গুটিয়ে যায় এইচএসবিসি। দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রান আসে ইফতেখারুলের ব্যাট থেকে। এছাড়া মাহিম ১৯ ও মুস্তাফিজুর ১৬ রান করেন।  

ইবিএলের হয়ে ১৪ রানে ২ উইকেট নেন কনক। তার চেয়ে ২ রান কম দিয়ে সমান উইকেট নিয়েছেন শুভ্র। ৩ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন মাহমুদুল।  

ম্যাচ সেরা হয়েছেন ইবিএলের শাফায়েতুল।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa