ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

২৬৫ রানে থেমে গেলে জিম্বাবুয়ের প্রথম ইনিংস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
২৬৫ রানে থেমে গেলে জিম্বাবুয়ের প্রথম ইনিংস ...

মিরপুর স্টেডিয়াম থেকে: বাংলাদেশের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টের প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয়েছে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনের শুরু থেকেই সফরকারী ব্যাটসম্যানদের সুবিধা করতে দেননি টাইগার বোলাররা। রাহীর বোলিং তোপে আগের দিনের সঙ্গে ৩৭ রান যোগ করেই জিম্বাবুয়ের প্রথম ইনিংস শেষ হয়।

রোববার (২৩ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলঅ ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৬ উইকেটে ২২৮ রান নিয়ে দিনের খেলা শুরু করে সফরকারী জিম্বাবুয়ে। ডোনাল্ড তিরিপানোকে ফিরিয়ে দ্বিতীয় দিনের প্রথম সাফল্য এনে দিয়েছেন আবু জায়েদ রাহী।

অবশ্য গতকালও প্রথম সাফল্য এই রাহীর হাত ধরেই এসেছিল। দলীয় ২৪০ রানের মাথায় ৮ রান করে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরত যান তিরিপানো।

এরপর আইনসলে এনভোদুকে শূন্য রানে এলবিডব্লিউর ফাঁদে ফেলে প্যাভিলিয়নের পথ দেখান রাহী। চার্লটন টিসুমাও রানের খাতা খোলার আগে তাইজুর ইসলামের বলে এলবিডব্লিউ শিকার হন। রেগিস চাকাবভা ৩০ রান করে তাইজুরের দ্বিতীয় শিকারে পরিণত হলে প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

নাঈম হাসান ও আবু জায়েদ রাহী ৪টি এবং তাইজুল ইসলাম ২টি উইকেট নেন।

এর আগে সিরিজের একমাত্র টেস্টের প্রথম দিনে জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন সেঞ্চুরির দেখা পান।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
আরএআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।