ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ইনিংসটা বড় করা উচিত ছিল: শান্ত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
ইনিংসটা বড় করা উচিত ছিল: শান্ত খেলার একটি দৃশ্য। ছবি: শোয়েব মিথুন

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনটা বেশ ভালোই কেটেছে বাংলাদেশের। জিম্বাবুয়েকে প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট করে দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ২৫ রানে পিছিয়ে আছে টাইগাররা। হাতে রয়েছে সাত উইকেট। নাজমুল হোসেন শান্ত ৭১ রানের ভালো একটি ইনিংস খেলেছেন। তবে ইনিংস আরও লম্বা করা উচিত ছিল বলে মনে করেন এ বাঁহাতি ব্যাটসম্যান। 

রোববার (২৩ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে শান্ত জানান উইকেট ব্যাটিং করার জন্য ভালো ছিল। সেঞ্চুরি মিস করলেও বেশ আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন তিনি।

পাশাপাশি তিনি বর্তমান কোচিং স্টাফের প্রসংশা করেন শান্ত।  

তিনি বলেন, ‘সত্যি কথা বলতে অাগে যখন খেলছি একটা ভয় কাজ করতো, অাসলে ঠিক ভয় না, খারাপ খেললে বাদ পড়ে যেতে পারি বা এ রকম কিছু একটা ছিল। কিন্তু এখন আমি মানসিকভাবে এ রকম কিছু চিন্তা করছি না। ভালো খেলি, খারাপ খেলি, ওটা আমার অংশ না, টিমে থাকবো, না থাকবো। চেষ্টা করছি নিয়মিত ভালো খেলার। একটা ইতিবাচক দিক এখন যে কোচিং স্টাফ আছে অনেক বেশি আত্মবিশ্বাস জোগাচ্ছে। এগুলো নিয়ে চিন্তা করতে নিষেধ করেছে। বারবার বলছে তুমি অনেক বেশি সুযোগ পাবে শুধু খেলায় মনেযোগ দাও। ’ 

নিজের ইনিংস সম্পর্কে শান্ত বলেন, ‘অবশ্যই সুযোগ ছিল যেহেতু উইকেটটা ভালো ছিল। আমি মনে করি যে, যতটুকু ব্যাটিং করেছি আউটটা ছাড়া, ব্যাটিং ভালো হয়েছে। কিন্তু যে রকম উইকেট ছিল বা যে রকমভাবে খেলছিলাম, শুরুটা ভালো হয়েছিলে, বড় করা উচিত ছিল ইনিংসটা। ’ 

বাংলাদশ সময়: ২২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
আরএআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa