ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

মুমিনুল-মুশফিকের ব্যাটে বড় লিডের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
মুমিনুল-মুশফিকের ব্যাটে বড় লিডের পথে বাংলাদেশ ব্যাট করছেন মুশফিক-মুমিনুল: ছবি-শোয়েব মিথুন

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয়দিন সকালে ব্যাটিংয়ে নেমেছেন আগেরদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মুমিনুল হক। আর দুর্দান্ত ব্যাটিং করে ইতোমধ্যে বাংলাদেশকে ৮৬ রানের লিড পাইয়ে দিয়েছেন তারা। সেঞ্চুরির দেখা পেয়েছেন মুমিনুল। ৯৯ রানে অপরাজিত থেকে লাঞ্চের জন্য মাঠ ছেড়েছেন মুশফিক।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ৯৯ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৩৫১ রান করেছে। ২০৫ বলে ১৩টি চারে ১১৯ রানে অপরাজিত রয়েছেন মুমিনুল।

 

প্রায় ১ বছর ৩ মাস পর টেস্ট সেঞ্চুরি পেলেন তিনি। সাদা পোশাকের ক্রিকেটে মুমিনুলের এটি ৯ম সেঞ্চুরি।  

বাংলাদেশ অধিনায়ক শেষ টেস্ট সেঞ্চুরি পেয়েছিলেন ১৪ ইনিংস আগে। ২০১৮ সালের ২২ নভেম্বর চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। অধিনায়কত্ব পাওয়ার পর এটাই মুমিনুলের প্রথম সেঞ্চুরি।

৯৬ রানে ব্যাট করছিলেন মুমিনুল। ৮২.৩ ওভারে তিরিপানোকে ৪ চার মেরে সেঞ্চুরি উদযাপন করেন তিনি। তার ১৬১ বলে ১০৩ রানের ইনিংসটি সাজানো হয়েছে ১২ চারে।  

এছাড়া দিন শুরুর কয়েক মিনিটের ব্যবধানে ফিফটি তুলে নেন মুশফিক। আগেরদিনের ৩২ রানের সঙ্গে ২১ রান যোগ করেই টেস্ট ক্যারিয়ারের ২২তম ফিফটির দেখা পান এ টাইগার উইকেটরক্ষক-ব্যাটসম্যান। মুশফিকের ৫৩ রানের ইনিংসটি সাজানো ছিল ১০ চারে।  

আগেরদিন মাত্র ২৫ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছিল বাংলাদেশ। দ্বিতীয় দিন প্রথম ইনিংস শুরু করে নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হকের ফিফটিতে ৩ উইকেটে ২৪০ রান করে দিন শেষ করে টাইগাররা। জিম্বাবুয়ে প্রথম ইনিংসে অলআউট হয় ২৬৫ রানে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa