ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

উদ্বোধনী ম্যাচে ঢাকাকে ১৭০ রানের টার্গেট দিল রাজশাহী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
উদ্বোধনী ম্যাচে ঢাকাকে ১৭০ রানের টার্গেট দিল রাজশাহী ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে বেক্সিমকো ঢাকাকে ১৭০ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। শের-ই-বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে শেখ মেহেদি হাসানের অর্ধশতকে ৯ উইকেটে ১৬৯ রান করে নাজমুল হোসেন শান্তর দল।

 

মঙ্গলবার (২৪ নভেম্বর) মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে রাজশহীর দুই ওপেনার শান্ত ও আনিসুল ইসলাম ইমন ৩১ রান যোগ করেন। শান্ত ৩১ রান করে আউট হন। এরপর রনি তালুকদার (৬), মোহাম্মদ আশরাফুল (৫), ফজলে মাহমুদ (০) ও ইমন (৩৫) দ্রুত বিদায় নিলে ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রাজশাহী।  

ছবি: শোয়েব মিথুন

ষষ্ঠ উইকেট জুটিতে নুরুল হাসান সোহান ও শেখ মেহেদি হাসান দলকে চাপ মুক্ত করার দায়িত্ব নেন। তাদের ঝড়ো গতির ব্যাটিং সেই কাজটি সহজ করে দেয়। ৮৯ রানের জুটি গড়েন তারা। মেহেদি ৩১ বলে অর্ধশতক তুলে নেন। দলীয় ১৫৪ রানের মাথায় সোহান ২০ বলে ৩৯ রান করে আউট হন।

ছবি: শোয়েব মিথুন

মেহেদি অবশ্য ইনিংস আর টেনে নিয়ে যেতে পারেননি। ৫০ রান করেই আউট হন তিনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৯ রান করে রাজশাহী।  

ঢাকার মুক্তার আলী ৩টি ও মেহেদি হাসান রানা, নাসুম আহমেদ ও নাঈম হাসান ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।