ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

এবার চওড়া দামে বিক্রি ডন ব্রাডম্যানের অভিষেক টেস্ট ক্যাপ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এবার চওড়া দামে বিক্রি ডন ব্রাডম্যানের অভিষেক টেস্ট ক্যাপ স্যার ডন ব্রাডম্যান

এক অস্ট্রেলিয়ান ব্যবসায়ী নিলামে ৪ লাখ ৫০ হাজার অস্ট্রেলিয়ান ডলারে কিনে নিয়েছেন স্যার ডন ব্রাডম্যানের প্রথম ব্যাগি গ্রিন টেস্ট ক্যাপ। বাংলাদেশি মুদ্রায় যার দাম পড়েছে প্রায় ৩ কোটি ৮৬ লাখ ৩৯ হাজার টাকা।

 

রোড মাইক্রোফোনের প্রতিষ্ঠাতা পিটার ফ্রিডম্যান এর আগে গত বছর নিলামে ৯ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারে রকব্যান্ড নির্ভানা’র ফ্রন্ট-ম্যান কার্ট কোবেইনের ব্যবহৃত এক গিটার কিনে সবাইকে চমকে দিয়েছিলেন।  

নিলামে ব্রাডম্যানের এই টুপির মূল্য ধরা হয় ৪ লাখ অস্ট্রেলিয়ান ডলার। কিন্তু তা গত সপ্তাহ পর্যন্ত অবিক্রিত রয়ে যায়। তবে ক্রিকেট কিংবদন্তির এই টুপি পরে নিজের দেশ সফর করার জন্য ফ্রিডম্যান তা কিনে নেন।  

ক্রিকেটের স্মৃতিস্মারক হিসেবে ব্রাডম্যানের এই টুপি বিক্রি হলো দ্বিতীয় সর্বোচ্চ দামে। গত বছর এক ত্রাণের অর্থ সংগ্রহের জন্য নিলামে শেন ওয়ার্নের টেস্ট ক্যাপ বিক্রি হয়েছিল এক মিলিয়নের বেশি দামে। যা কিনা এখন পর্যন্ত সর্বোচ্চ।  

১৯২৮ সালে এই টুপি পরে টেস্টে অভিষেক হয় ক্রিকেট কিংবদন্তি স্যার ডন ব্রাডম্যানের। ১৯২৮ থেকে ১৯৪৮ সাল পযর্ন্ত ৫২ টেস্টে তিনি ৯৯.৯৪ গড়ে ২৯ সেঞ্চুরি ও ১৩ ফিফটিতে ৬৯৯৬ রান করে অবসরে যান।  

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।