ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বড় ব্যবধানে পিছিয়ে থেকে প্রথম ইনিংস শেষ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
বড় ব্যবধানে পিছিয়ে থেকে প্রথম ইনিংস শেষ পাকিস্তানের রিজওয়ানের ফিফটি উদযাপন

প্রথম ইনিংসে ২৩৯ রানে অলআউট হয়ে গেছে পাকিস্তান। সফরকারীরা নিউজিল্যান্ডের চেয়ে পিছিয়ে আছে ১৯২ রানে।

 

আরেকটু হলে ফলোঅনে পড়তে হতো পাকিস্তানকে। টপ-অর্ডারদের ব্যর্থতা সেই শঙ্কা ভালোভাবে জাগিয়ে তুলেছিল। দুই ওপেনার শান মাসুদ (১০) ও আবিদ আলী (২৫) দুই অঙ্কের ঘর পেরোলেও দলের বাকি চার টপ-অর্ডার ব্যাটসম্যান একক ঘরে পা রেখেই সাজঘরে ফেরেন।  

কিউই পেসারদের সামনে নাস্তানাবুদ দলকে দুইশ পেরোনো স্কোর এনে দেন দুই মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও ফাহিম আশরাফ। দিন শুরুর পর ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৮০ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। সেখান থেকে ১০৭ রানের জুটি গড়েন তারা।  

অধিনায়ক রিজওয়ান রান আউটের শিকার না হলে জুটিটা আরও লম্বা হতো পাকিস্তানের। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান ১৪২ বলে ৮ চারে ৭১ রান করে সাজঘরে ফেরেন। এরপর ইয়াসির শাহ (৪) ও শাহীন আফ্রিদিও (৬) ফিরে যান দ্রুত।  

তবে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন ফাহিম। কিন্তু তা আর সম্ভব হতে দেননি কাইল জেমিসন। ‘ম্যাজিক ফিগার’ থেকে ৯ রান দূরে থাকতে শেষ উইকেট হিসেবে উইকেটরক্ষক বিজে ওয়াটলিংয়ের গ্লাভসে বন্দী হন তিনি। ফাহিমের ১৩৪ বলে ৯১ রানের ইনিংসটি সাজানো ছিল ১৫ চার ও ১ ছয়ে।  

নিউজিল্যান্ডের হয়ে জেমিসন নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট। এছাড়া টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়াগনার ২টি করে উইকেট ভাগাভাগি করেন।  

এর আগে সোমবার (২৮ ডিসেম্বর) মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভালে তৃতীয় দিন শুরু করেন দুই অপরাজিত ব্যাটসম্যান আবিদ আলী (১৯) ও মোহাম্মদ আব্বাস (০)।   আগেরদিন ৩০ রানে ১ উইকেট হারিয়ে দিন শেষ করেছিল পাকিস্তান।  

দু’দলের দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অধিনায়ক কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৪৩১ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। আগামীকাল দ্বিতীয় ইনিংস শুরু করবে ব্ল্যাক ক্যাপরা।  

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।