ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইন্ডিজের চোখ ৩৫০ রানে, বাংলাদেশ চায় তিনশর নিচে থামাতে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
উইন্ডিজের চোখ ৩৫০ রানে, বাংলাদেশ চায় তিনশর নিচে থামাতে ছবি: শোয়েব মিথুন

ঢাকা টেস্টের প্রথম দিনে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে খুব একটা সুবিধা করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ৫ উইকেট হারিয়ে তুলেছে ২২৩ রান।

তবে এই রানকেই টেনে সাড়ে তিনশ পর্যন্ত নেওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করলেন ক্যারিবীয় ব্যাটসম্যান এনক্রুমা বোনার। কিন্তু বাংলাদেশ চায় সফরকারীদের তিনশ’র নিচেই থামিয়ে দিতে।

উইন্ডিজের বড় সংগ্রহ গড়া অনেকটা নির্ভর করছে বোনারের ওপরই। কারণ দ্বিতীয় সেশনে দ্রুত ৩ উইকেট হারিয়ে ফেলার পর শেষ সেশনে প্রতিরোধ গড়েছেন এই ক্যারিবীয় মিডল অর্ডার ব্যাটসম্যানই। দিন শেষে ৭৪ রানে অপরাজিত থাকা বোনারের সঙ্গে ২২ রানে খেলছেন জশুয়া দা সিলভা। মূলত এই দুইজন মিলেই ক্যারিবীয়দের বড় স্বপ্ন দেখাচ্ছেন।  

প্রথম দিন শেষে বোনার বলেন, 'আমি আর জশুয়া এখনও অপরাজিত। আরও কয়েকজন ব্যাটিংয়ে আসবে। দীর্ঘ সময় ব্যাটিং করাই আমারদের লক্ষ্য। আর আমার মতে, এই মাঠে সাড়ে তিনশর বেশি রান মানে ভালো সংগ্রহ। এখানে বাউন্স একটু বেশি হলেও উইকেট চট্টগ্রামের মতোই। তাই আমার পরকিল্পনা ছিল যত বেশি সম্ভব সামনের পায়ে খেলা। ' 

অন্যদিকে উইন্ডিজের বাড়া ভাতে ছাই দেওয়ার স্বপ্ন দেখছেন টাইগার পেসার আবু জায়েদ রাহি। দিন শেষে দলের বোলিংয়ে সন্তুষ্ট এই পেসার চান, যত দ্রুত সম্ভব উইন্ডিজের বাকি ৫ উইকেট তুলে নিতে। তিনি বলেন, 'প্রথম দিনের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট। ২২৩ রান তোলার পথে ওরা ৫ উইকেট হারিয়েছে। এই (স্লো) উইকেটে ভালোই বলতে হবে। আমরা ওদের ৩০০ রানের মধ্যেই থামাতে চাই। '

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এমএইচএম/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।