ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

কীর্তিমান ক্রীড়াবিদ-ক্রীড়া সংগঠকদের সম্মননা দিল পিচ ফাউন্ডেশন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
কীর্তিমান ক্রীড়াবিদ-ক্রীড়া সংগঠকদের সম্মননা দিল পিচ ফাউন্ডেশন ছবি: শোয়েব মিথুন

দেশের ক্রিকেটকে সহায়তার লক্ষ্যে যাত্রা শুরু করলো 'পিচ ফাউন্ডেশন'। উদ্বোধনী দিনে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দেশের বরেণ্য ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের সম্মাননা প্রদান করা হয়।

 

শনিবার (১৩ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া সেন্টার সংলগ্ন ১ নং প্লাজায় এক অনুষ্ঠানের মাধ্যমে 'পিচ ফাউন্ডেশন' এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

উদ্বোধনী দিনে পিচ ফাউন্ডেশনের পক্ষ থেকে দেশের ক্রিকেটের কয়েকজন মহারথীদের সম্মাননা জানানো হয়। সেই সঙ্গে কয়েকজন ব্যক্তিদের যারা মাঠ এবং মাঠে এবং মাঠের বাইরে থেকে উন্নতির জন্য কাজ করেছেন, তাদের আর্থিক সহায়তা প্রদান করা হয়।  

অনুষ্ঠানে শহীদ শেখ কামাল, ড. মাজহারুল ইসলাম দামাল, চাঁন্দ খান, বজলুর রশিদ, মোহাম্মদ কামরুজ্জামান, এম এ লতিফ, শামিম কবির, মোজাফফর হোসেন পল্টু, সৈয়দ আব্দুল আহাদ ঝুনু, আব্দুল হাদী রতনকে সম্মাননা দেওয়া হয়।

পিচ ফাউন্ডেশনের উদ্দেশ্য সম্পর্কে প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও বিসিবির পরিচালক মাহবুব আনাম জানান, ক্রিকেটের প্রতি নিঃস্বার্থ ভালোবাসা ও পৃথিবীর ক্রিকেট মানচিত্রে বাংলাদেশকে তুলে ধরার জন্য এবং সমগ্র জাতিকে তাদের নিয়ে স্বপ্ন দেখার সাহস দেবার লক্ষ্যে অনেক খেলোয়াড়, সংগঠক, কোচ, মাঠকর্মী, মিডিয়াকর্মী এবং আরো অনেকেই তাদের পুরো জীবন উৎসর্গ করেছেন। তাদের মধ্যে অনেকেরই সাহায্য প্রয়োজন। তাই পিচ ফাউন্ডেশন তাদের পাশে থাকার অঙ্গীকার নিয়ে এবং অন্যদেরকেও তাদের প্রতি যথাযথ যত্নশীল এবং সম্মান প্রদর্শনের জন্য উৎসাহিত করার দায়বদ্ধতা নিয়ে আজ আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করলো।

একই অনুষ্ঠানের মঞ্চ থেকে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটকে আনুষ্ঠানিকভাবে বিদায় বলেন দেশের সফলতম বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক এবং অভিজ্ঞ বাঁহাতি ওপেনার শাহরিয়ার নাফিস। তবে ক্রিকেট ছাড়লেও খেলাটির সঙ্গে সংযোগ থাকছে তাদের। এর মধ্যে আব্দুর রাজ্জাক যোগ দিচ্ছেন জাতীয় দলের নির্বাচক হিসেবে। আর নাফিস যোগ দিচ্ছেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির ডেপুটি ম্যানেজার হিসেবে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
এমএইচএম/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।