ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

দ.আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
দ.আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতল পাকিস্তান শট খেলার পথে রিজওয়ান

ঘরের মাটিতে টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিয়েছে পাকিস্তান। সিরিজের শেষ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারিয়েছে মিসবাহ-উল-হকের শিষ্যরা।

 

প্রথম দুই ম্যাচ ১-১ ব্যবধানে সমতায় থাকায় শেষ ম্যাচটি হয়ে দাঁড়ায় অলিখিত ফাইনাল। তবে প্রোটিয়াদের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ বল ও ৪ উইকেট হাতে রেখে ১৬৯ রানের জয় তুলে নেয় পাকিস্তান। এর আগে ডেভিড মিলারের ঝড়ো ইনিংসের সুবাদে ৮ উইকেটে ১৬৪ রান করে দ.আফ্রিকা।  

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খেলেও মিলারের ঝড়ো ইনিংসে লড়াকু পুঁজি পায় প্রোটিয়া দল। ৪৫ বলে ৫ চার ও ৭ ছয়ে ৮৫ রানে অপরাজিত ছিলেন ৩১ বছর বয়সী ব্যাটসম্যান। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন ওপেনার জানেমান মালান।  

টার্গেট তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও হায়দার আলী। ওপেনিং জুটিতেই স্কোরবোর্ডে ৫১ রান তুলেন তারা। হায়দার (১৫) ও রিজওয়ানকে (৪২) ফেরান তাবরিজ শামসি। এরপর অধিনায়ক বাবর আজমের (৪৪) ব্যাটে এগোতে থাকে পাকিস্তান। শেষদিকে দুই অপরাজিত ব্যাটসম্যান মোহম্মদ নওয়াজ (১৮) ও হাসান আলীর (২০) ব্যাটে ভর করে জয় তুলে নেয় তারা।  

২ ওভারে ১৩ রানে ২ উইকেট ১১ বলে ১৮ রানের জয়সূচক ব্যাটিংয়ের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন নওয়াজ। পুরো সিরিজে রানের বন্যা বইয়ে দিয়ে প্লেয়ার অব দ্য সিরিজ হয়েছেন উইকেটরক্ষক রিজওয়ান।  

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
ইউবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa