ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

অশ্বিনের সেঞ্চুরির পর বড় পরাজয়ের পথে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
অশ্বিনের সেঞ্চুরির পর বড় পরাজয়ের পথে ইংল্যান্ড টেস্ট ক্যারিয়ারে এনিয়ে পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন রবীচন্দ্রন অশ্বিন।

খাঁটি স্পিনার হলেও টেস্ট ক্যারিয়ারে এনিয়ে পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন রবীচন্দ্রন অশ্বিন। তার সেঞ্চুরিতে ভর করেই নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৮৬ রান করে ভারত।

যেখানে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রায় আড়াই দিন বাকি থাকলেও ইংল্যান্ডকে ৪৮২ রানের বিশাল লক্ষ্য দিয়েছে বিরাট বাহিনী। আর এই লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও সফরকারীদের ধস নেমেছে। তৃতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ৫৩ রান করেছে ইংলিশরা।

প্রথম টেস্ট জিতে এগিয়ে থাকা ইংল্যান্ড এখনও ৪২৯ রানে পিছিয়ে আছে। ফলে বড় পরাজয়ের পথে রয়েছে দলটি।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ড দুই ওপেনার ররি বার্নস, ডম সিবলি ও নাইটওয়াচম্যান ব্যাটসম্যান জ্যাক লিচকে হারায়। ড্যান লরেন্স ১৯ ও অধিনায়ক জো রুট ২ রানে অপরাজিত আছেন।

ভারতীয় বোলারদের মধ্যে অক্ষর প্যাটেল নিয়েছেন দুটি উইকেট। আর ব্যাটিংয়ে দারুণ করা অশ্বিন বার্নসের উইকেটটি দখল করেন।

এর আগে দিনের শুরুতে এক উইকেট হারিয়ে ৫৪ রানে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা ভারত নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছিল। তবে একপ্রান্ত আগলে রেখে ব্যাটিং করে যান দলনেতা বিরাট কোহলি। সপ্তম উইকেট জুটিতে তিনি অশ্বিনের সঙ্গে ৯৬ রানের পার্টনারশিপ গড়ে দলকে ভালো অবস্থানে নেন। যদিও ব্যক্তিগত ৬২ রান করে মঈন আলীর শিকার হন।

কোহলি বিদায় নিলেও লেজের ব্যাটসম্যানদের নিয়ে সংগ্রাম চালিয়ে যান অশ্বিন। শেষ পর্যন্ত তুলে নেন সাদা পোশাকের ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি। পরে দলের শেষ ব্যাটসম্যান হিসেবে অলি স্টোনের বলে বোল্ড হন। ডানহাতি এই ব্যাটসম্যান ১৪৮ বলে ১৪টি চার ও একটি ছক্কায় ১০৬ রান করেন।

ইংলিশ বোলারদের মধ্যে জ্যাক লিচ ও মঈন আলী ৪টি করে উইকেট নেন। স্টোন একটি উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa