ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

শেষ দুই টেস্টে থাকছেন না মঈন আলী

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
শেষ দুই টেস্টে থাকছেন না মঈন আলী মঈন আলী

ইংল্যান্ড অধিনায়ক জো রুট নিশ্চিত করেছেন, ভারতের বিপক্ষে আহমেদাবাদে শেষ দুই টেস্টে থাকছেন না মঈন আলী। পরিবারের সঙ্গে থাকতে বাড়ি ফিরে যাচ্ছেন ৩৩ বছর বয়সী স্পিন-অলরাউন্ডার।

তবে ইসিবি’র ঘোষিত ১৭জনের স্কোয়াডে ফিরেছেন জনি বেয়ারস্টো ও মার্ক উড। এই দ্বিপাক্ষিক সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে ২৪ ফেব্রুয়ারি, আহমেদাবাদে।

মঈন আলীর না থাকা সম্পর্কে রুট জানিয়েছেন, ‘স্কোয়াড থেকে কেবল মঈন বাড়ি ফিরে যাচ্ছে। সে থাকতে চায় কিনা তা নিয়ে এর বেশি জিজ্ঞেস করা হয়নি। সে এই সিদ্ধান্ত বেছে নিয়েছে। ’

ভারতের বিপক্ষে চেন্নাইয়ে প্রথম টেস্ট জিতলেও পরের টেস্টে বড় ব্যবধানে হেরেছে সফরকারী ইংল্যান্ড। হারলেও ইংলিশদের মধ্যে ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন মঈন। কয়েকমাস আগে খুব কঠিন সময় কেটেছিল তার। শ্রীলঙ্কা সফরে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন। এরপর মঠে ফিরতে অনেক সময় লেগছিল।  

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টেও খেলতে পারেননি মঈন। তবে দ্বিতীয় টেস্টে ফিরেই দুই ইনিংস মিলিয়ে ৮ উইকেট নেন তিনি এবং দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ১৮ বলে ৫ ছয়ে খেলেন ৪৩ রানের ঝড়ো ইনিংস।

জয় সত্ত্বেও ইংল্যান্ড দ্বিতীয় টেস্টে মাঠে নামে চার পরিবর্তন নিয়ে। বাড়ি ফেরায় জস বাটলার, চোটে থাকায় জোফরা আর্চার এবং জেমস অ্যান্ডারসন ও ডম বেসকে বিশ্রাম দেওয়া হয়। তবে তৃতীয় টেস্টকে সামনে রেখে ঘোষিত স্কোয়াডে মঈন-বাটলার না থাকলেও আছেন অ্যান্ডারসন, বেস ও স্টুয়ার্ট ব্রড।  

তৃতীয় টেস্টের জন্য ইংল্যান্ড স্কোয়াড: জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জ্যাক ক্রলি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ওলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ওলি স্টোন, ক্রিস ওকস, মার্ক উড।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa