ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

রেকর্ড দামে রাজস্থান রয়্যালসে মরিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
রেকর্ড দামে রাজস্থান রয়্যালসে মরিস সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছেন ক্রিস মরিস/ছবি: টুইটার থেকে

আইপিএল-২০২১ এর নিলামে দক্ষিণ আফ্রিকার বোলিং অলরাউন্ডার ক্রিস মরিসকে নিয়ে রীতিমত কাড়াকাড়ি পড়ে গিয়েছিল। অবশেষে তাকে কিনতে রেকর্ড ভাঙতে হয়েছে রাজস্থান রয়্যালসকে।

 

১৬ কোটি ২৫ লাখ রুপিতে বিক্রি হওয়া মরিস এখন আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়ে পরিণত হয়েছেন। তার ভিত্তি মূল্য ছিল মাত্র ৭৫ লাখ রুপি।

মরিসের আগে আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়ের তকমা ছিল সাবেক ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিংয়ের দখলে। ২০১৫ সালের আসরে ২ কোটি ভিত্তি মূল্যের যুবরাজকে কিনতে ১৬ কোটি রুপি খরচ করেছিল দিল্লি।

এদিকে এবারের নিলামে অজি ব্যাটিং অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়েও কাড়াকাড়ি পড়ে যায়। তাকে কিনতে ১৪ কোটি ২৫ লাখ রুপি খরচ করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনেছে কলকাতা নাইট রাইডার্স।  

একই নিলামে ৭ কোটি রুপিতে বিক্রি হয়েছে ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তাকে কিনেছে চেন্নাই সুপার কিংস। সবার আগে বিক্রি হয়েছেন স্টিভ স্মিথ। তাকে ২ কোটি ২০ লাখ রুপিতে কিনেছে দিল্লি ক্যাপিটালস।  দাভিদ মালানকে দেড় কোটি রুপিতে কিনেছে পাঞ্জাব কিংস। আর শিবম দুবেকে কিনতে ৪ কোটি ৪০ লাখ রুপি খরচ করেছে রাজস্থান রয়্যালস।

একই নিলামে বাংলাদেশের আরও ৩ ক্রিকেটারের নাম তোলা হবে। এর মধ্যে মোস্তাফিজের ভিত্তি মূল্য ১ কোটি রুপি। ৪ নম্বর সেটে আছে তার নাম। মাহমুদউল্লাহ রিয়াদ ৭৫ লাখ রুপি ভিত্তি মূল্যে এবং ৫০ লাখের ক্যাটাগরিতে মোহাম্মদ সাইফউদ্দিন। তবে সাইফ আছেন ১৯ নম্বর এবং মাহমুদউল্লাহ ৩২ নম্বর সেটে।

এবারের নিলাম শুরুর আগের চিত্র অনুযায়ী, বিদেশি ক্রিকেটারের কোটা বাকি ছিল মাত্র ২২ জনের। ফলে ১২৮ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে কমপক্ষে ১০৬ জনই দল পাবেন না। আর ভারতীয় ১৬৪ ক্রিকেটারের মধ্যে দল পাবেন সর্বোচ্চ ৬১ জন।  

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।