ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ক্রিকেট

আইপিএল নয়, দেশের হয়ে খেলাকে প্রাধান্য দিচ্ছেন রাবাদা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
আইপিএল নয়, দেশের হয়ে খেলাকে প্রাধান্য দিচ্ছেন রাবাদা কাগিসো রাবাদা

দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা পরিস্কার জানিয়ে দিয়েছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নয়, জাতীয় দলের হয়ে খেলাকে প্রাধান্য দেবেন তিনি।  

আগামী ২-১৬ এপ্রিলের মধ্যে তিন ওয়ানডে এবং চার টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তানকে আতিথেয়তা দিতে পারে প্রোটিয়ারা।

তবে এখনও চূড়ান্ত না হলেও এই সময় শুরু হতে পারে আইপিএলের নতুন মৌসুম। জাতীয় দল ও আইপিএলের সময়সূচি একই সময়ে পড়লে মুশকিল হবে রাবাদার। তবে এই ‘দ্বন্দ্ব’ থেকে বেরিয়ে আসার সহজ পথটাও জানিয়ে দিয়েছেন তিনি। দেশের হয়ে খেলাকে প্রাধান্য দেবেন বলে জানিয়ে দিয়েছেন প্রোটিয়া পেসার।

রাবাদা বলেন, ‘দেশকে প্রথমে এগিয়ে রাখব। যদি একই সময়ে সফরের সময়সূচি থাকে তবে আমি হয়তো আইপিএলের এক সপ্তাহ মিস করতে পারি। জাতীয় দলের হয়ে খেলাকেই আমি সবার আগে প্রাধান্য দেবো। যদিও আমি দিল্লির হয়ে খেলতে ভালোবাসি। এটাই একমাত্র দল যাদের হয়ে আমি খেলেছি এবং ভারতে ঐটাই আমার ঘর। ’ 

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অন্যতম অস্ত্র রাবাদা। গত মৌসুমে ১৮.২৬ গড়ে টুর্নামেন্টের সর্বোচ্চ ৩০ উইকেন নেন তিনি।  

কেবল রাবাদা নন, আইপিএল চলাকালীন পাকিস্তান যদি দক্ষিণ আফ্রিকা সফরে যায় তবে রাবাদার দিল্লি সতীর্থ এনরিখ নর্তসেকেও হয়তো একই ভাগ্য বরণ করতে হতে পারে।  

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, বাংলাদেশ ১৯, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।