ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার নতুন বোলিং কোচ চামিন্দা ভাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
শ্রীলঙ্কার নতুন বোলিং কোচ চামিন্দা ভাস চামিন্দা ভাস/ছবি: সংগৃহীত

চামিন্দা ভাসকে নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই লঙ্কান দলের সঙ্গে কাজ শুরু করবেন এই কিংবদন্তি বাঁহাতি পেসার।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।  

একদিন আগেই শ্রীলঙ্কার বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ান ডেভিড সাকের। ২০১৯ সালে দায়িত্ব বুঝে নেওয়ার পর ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দেন তিনি।  

চামিন্দা ভাস এর আগে শ্রীলঙ্কার হাই-পারফরম্যান্স সেন্টারের ফাস্ট বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সেখানে তিনি উদীয়মান ক্রিকেটারদের পাশাপাশি জাতীয় দলের ক্রিকেটারদের নিয়েও কাজ করেছেন।  

আন্তর্জাতিক ক্রিকেটে চামিন্দা ভাসের ক্যারিয়ার বেশ সমৃদ্ধ ছিল। ১১১টি টেস্ট ম্যাচে তিনি তুলে নিয়েছিলেন ৩৫৫ উইকেট এবং ৩২২টি ওয়ানডে খেলে ঝুলিতে পুরেছিলেন ৪০০ উইকেট।

আগামী ৩ মার্চ থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কা দলের উইন্ডিজ সফর। এই সফরে ৩টি টি-টোয়েন্টি, ৩টি ওয়ানডে এবং ২টি টেস্টের সিরিজ খেলবে লঙ্কানরা। সবগুলো ম্যাচ হবে অ্যান্টিগার দর্শকশূন্য স্টেডিয়ামে।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।