ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবের সমর্থনে হার্শার টুইট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
সাকিবের সমর্থনে হার্শার টুইট হার্শা ভোগলে ও সাকিব আল হাসান/ছবি: সংগৃহীত

আইপিএলের জন্য জাতীয় দলের টেস্ট সিরিজ না খেলার সিদ্ধান্ত নেওয়ায় সাকিব আল হাসানকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে চলছে তর্ক-বিতর্ক। কিন্তু বিশ্বসেরা অলরাউন্ডারের এমন সিদ্ধান্তের সমর্থনে মুখ খুললেন ভারতের জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে।

বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) চেন্নাইয়ে আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয়। নিলাম থেকে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। দুই মৌসুমে আগেও কলকাতার নিয়মিত সদস্য ছিলেন সাকিব। এর আগে ২০১১ সাল থেকে অভিষেকের পর শাহরুখ খানের দলেই খেলেছেন তিনি।  

সাকিব পুরনো দলে ফেরার পর জানা যায়, শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে খেলবেন না সাকিব। আইপিএলে খেলার জন্য বিসিবির কাছে ছুটিও নিয়েছেন তিনি। এ সংবাদ প্রকাশের পর সাকিবের সিদ্ধান্ত নিয়ে সমর্থকরা দ্বিধাবিভক্ত হয়ে পড়েন। কেউ তার পক্ষে, কেউ আবার বিপক্ষে যুক্তি দিচ্ছেন। এরমধ্যেই সাকিবের সিদ্ধান্তের পক্ষে টুইট করেন হার্শা।

এক টুইটে হার্শা লিখেছেন, 'অনেকেই দেশের হয়ে টেস্ট খেলার চেয়ে আইপিএল খেলার দিকে ঝুঁকছেন। সাকিবও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট না খেলে নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলবে। আগামী দুই বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একটি ওয়ানডে বিশ্বকাপ আছে। এজন্যই হয়তো সে টি-টোয়েন্টিকে প্রায়োরিটি দিচ্ছে। '

সাকিব যে আইপিএলের জন্য জাতীয় দলের আসন্ন টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান। সাকিবের এই ছুটি মঞ্জুর হয়েছে বলেও জানায় বোর্ড। ফিটনেস প্রমাণের পর এপ্রিলে লঙ্কানদের বিপক্ষে টেস্টের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ৩৩ বছর বয়সী অলরাউন্ডারকে দলে আশা করা হয়েছিল।

আকরাম খান ক্রিকবাজ’কে বলেন, ‘আইপিএলে অংশগ্রহণ করতে চেয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে না খেলার জন্য সে (সাকিব) সম্প্রতি আমাদেরকে এক চিঠি দিয়েছে। আমরা তাকে অনুমতি দিয়েছি। কেউ যদি খেলার জন্য (জাতীয় দলের জন্য টেস্ট) আগ্রহ না দেখায় তাহলে আমাদের কোনো পয়েন্ট নেই জোর করে খেলানোর।

এই নিয়ে আসন্ন দু’টি আন্তর্জাতিক সিরিজে দেখা যাবে না সাকিবকে। এর আগে পিতৃত্বকালীন ছুটি নেওয়ায় নিউজিল্যান্ড সফরে থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি। কিউইদের বিপক্ষে ফেব্রুয়ারি-মার্চে ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা।  

এদিকে হার্শার টুইটের স্ক্রিনশটটি শেয়ার করে শিশির লিখেছেন, 'তার সবসময় একটা পরিকল্পনা থাকে'।  

সাকিব অবশ্য তার পরিকল্পনার কথা এখনো প্রকাশ করেননি। তবে গত ওয়ানডে বিশ্বকাপের আগে সাকিবের ভিন্ন ধরনের পরিকল্পনা যে কাজে লেগেছিল সে তো জানাই আছে। ওই বিশ্বকাপে রানের বন্যা বইয়ে দেন তিনি। তবে জাতীয় দলের খেলা বাদ দিয়ে সাকিবের এভাবে আইপিএলকে গুরুত্ব দেওয়া অনেকে ভালো চোখে দেখছেন না। এমনটা সাধারণত ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটেই দেখা যায়। আর তা নিয়ে সমালোচনাও হয় বিস্তর।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।