ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৩ দিনের মাথায় দায়িত্ব ছাড়লেন চামিন্দা ভাস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
৩ দিনের মাথায় দায়িত্ব ছাড়লেন চামিন্দা ভাস চামিন্দা ভাস

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব নেওয়ার মাত্র তিনদিনের মাথায় পদত্যাগ করেছেন চামিন্দা ভাস। সোমবার (২২ ফেব্রুয়ারি) পদত্যাগের ঘোষণা দেন সাবেক লঙ্কান পেসার।

ক্যারিবিয়ান সফরে দলের সাপোর্ট স্টাফের সদস্য হিসেবেও থাকবেন না বলে বোর্ডকে জানিয়ে দিয়েছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।  

লঙ্কান দল ক্যারিবিয়ান সফরে যাওয়ার ঠিক করা সূচির ঘণ্টাখানেক আগে পদত্যাগ করেন ভাস। তার এমন হঠাৎ ও অদায়িত্বসুলভ কারণে ব্যথিত হয়েছে বলে এক বিবৃতিতে জানায় এসএলসি।  

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) চামিন্দা ভাসকে নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় শ্রীলঙ্কা ক্রিকেট। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই এই কিংবদন্তি পেসার লঙ্কান দলের সঙ্গে কাজ করবেন বলে জানায় দেশটির ক্রিকেট বোর্ড।  

এর একদিন আগে শ্রীলঙ্কার বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ান ডেভিড সাকের। ২০১৯ সালে দায়িত্ব বুঝে নেওয়ার পর ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দেন তিনি।  

ভাস এর আগে শ্রীলঙ্কার হাই-পারফরম্যান্স সেন্টারের ফাস্ট বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সেখানে তিনি উদীয়মান ক্রিকেটারদের পাশাপাশি জাতীয় দলের ক্রিকেটারদের নিয়েও কাজ করেছেন।  

আন্তর্জাতিক ক্রিকেটে চামিন্দা ভাসের ক্যারিয়ার বেশ সমৃদ্ধ ছিল। ১১১টি টেস্ট ম্যাচে তিনি তুলে নিয়েছিলেন ৩৫৫ উইকেট এবং ৩২২টি ওয়ানডে খেলে ঝুলিতে পুরেছিলেন ৪০০ উইকেট।

আগামী ৩ মার্চ থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কা দলের উইন্ডিজ সফর। এই সফরে ৩টি টি-টোয়েন্টি, ৩টি ওয়ানডে এবং ২টি টেস্টের সিরিজ খেলবে লঙ্কানরা। সবগুলো ম্যাচ হবে অ্যান্টিগার দর্শকশূন্য স্টেডিয়ামে।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।