ঢাকা, মঙ্গলবার, ১৩ চৈত্র ১৪২৯, ২৮ মার্চ ২০২৩, ০৫ রমজান ১৪৪৪

ক্রিকেট

অস্বস্তির পরও উইলিয়ামসের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের লিড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
অস্বস্তির পরও উইলিয়ামসের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের লিড

রশিদ খানের একের পর ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ছিল জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনই ইনিংস ব্যবধানের পরাজয়ের শঙ্কায় ছিল দলটি।

তবে সেখান থেকেই অষ্টম উইকেট জুটিতে ডোনাল্ড ট্রিপানোকে নিয়ে শতরানের পার্টনারশিপ গড়ে চমকে দেন শন উইলিয়ামস। তার অপরাজিত সেঞ্চুরিতে উল্টো লিড নিল জিম্বাবুয়ে।

ম্যাচের পঞ্চম দিন ৮ রানের লিড নিয়ে মাঠে নামবে জিম্বাবুয়ে। যেখানে প্রথম ইনিংসে ২৮৭ রানের পর ফলোঅনে পড়ে এদিন দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২৬৬ রান করেছে।

আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় দিন জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেট হারিয়ে ২৪ রানে শেষ করে। তবে শনিবার (১৩ মার্চ) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে চতুর্থ দিন শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকে সফরকারীরা। রশিদ খানের ভয়ঙ্কর ঘূর্ণিতে কোনঠাসা হয়ে পড়ে। মাত্র পঞ্চম টেস্ট খেলতে নামা এই লেগ স্পিনার ক্যারিয়ারের চতুর্থবার পাঁচ উইকেট দখল করেন।

কিন্তু অষ্টম উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। লেজের ব্যাটসম্যান ট্রিপানোকে সঙ্গে নিয়ে ১২৪ রানের অপরাজিত প্রতিরোধ গড়ে তোলেন উইলিয়ামস। টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন এই বাঁহাতি। শেষ পর্যন্ত তিনি ১৯০ বলে ৯টি চার ও একটি ছক্কায় ১০৬ রানের হার না মানা ইনিংস খেলেন। অপরদিকে ১৬৪ বলে ১১টি হারে ৬৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ট্রিপানো।

আফগান বোলারদের মধ্যে রশিদ খানের পাঁচ উইকেটের পাশাপাশি একটি করে উইকেট তুলে নেন সায়েদ শিরজাদ ও জাভেদ আহমাদি।

এর আগে আফগানিস্তান নিজেদের প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৫৪৫ রানে ইনিংস ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa