ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টি সংস্করণে হবে ঢাকা লিগ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
টি-টোয়েন্টি সংস্করণে হবে ঢাকা লিগ

স্থগিত হওয়ার এক বছর পর শুরু হতে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। তবে করোনা পরিস্থিতির কারণে বদলে যাচ্ছে সংস্করণ।

এবার ওয়ানডের বদলে টি-টোয়েন্টি সংস্করণে হবে দেশের ক্লাব ফুটবলের শীর্ষ এই লিগ।

রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) লিগের ক্লাবগুলোর সঙ্গে এক বৈঠক শেষে সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিবি পরিচালক ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের চেয়ারম্যান (সিসিডিএম) কাজী ইনাম আহমেদ।

কাজী ইনাম আহমেদ বলেন, ‘ঢাকা প্রিমিয়ার লিগ আমরা আবার চালু করার সিদ্ধান্ত নিয়েছি। সেটির উইন্ডো পাচ্ছি মে মাসের ৬ তারিখে। আমাদের হাতে খুব অল্প সময় আছে। আমরা দুটি উইন্ডোতে ৬ দিন এবং আপাতত ১৫ দিন পেয়েছি, হয়ত আরও তিন দিন যোগ করা যাবে। ‘

লিগের সংস্করণ বদলানোর ব্যাপারে তিনি বলেন, ‘সব ক্লাবের প্রতিনিধির সঙ্গে আমরা আলাপ করেছি। আমরা একমত হতে পেরেছি যে, এই লিগটাকে টি-টোয়েন্টি সংস্করণে করতে হবে। গত বছর যে একটা রাউন্ড হয়েছিল, এটা সেই লিগেরই ধারাবাহিকতা। সেই একটা ম্যাচ (রাউন্ড) আমরা বাতিল করে দিচ্ছি।

আগামী ৬ মে শুরু হয়ে ৬ দিন খেলা হবে। এরপর ঈদ ও শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজের জন্য বিরতি থাকবে। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ শুরু হতে পারে ২০ মে। ওই সিরিজ শেষে আবার শুরু হবে লিগ।

এবারই প্রথম মূল প্রিমিয়ার লিগ ২০ ওভারের সংস্করণে হবে। তবে আগের সুপার লিগ, রেলিগেশন লিগ থাকবে। বিকেএসপির দুই মাঠ ও মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হবে খেলা। তিন মাঠে দুটি করে, প্রতিদিন ৬টি করে ম্যাচ হবে।

নতুন করে শুরু হলেও গত মৌসুমের লিগের ধারাবাহিকতা ধরে রাখতে ক্রিকেটারদের দলও একই থাকবে বলে জানান কাজী ইনাম।
তবে ক্লাব একই থাকলেও পারিশ্রমিক একই থাকবে না বলেই ধারণা দিলেন সিসিডিএম চেয়ারম্যান।

তিনি বলেনব, ‘ক্রিকেটারদের দিকে তাকিয়ে কিন্তু আমরা লিগটা করছি। ক্রিকেটাররা বলেছে, যেভাবে হোক লিগটা আমরা খেলতে চাই। আপনারা দরকার হলে পারিশ্রমিক কমিয়েও খেলার মধ্যে ফিরিয়ে আনেন। সেটা নিয়ে আলাপ করেছি। ক্রিকেটারদের এবং ক্লাবগুলোর মতামত দেখতে হবে। মহামারির কারণে তাদেরও ব্যবসায় কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে গেছে। স্পন্সরদের কাছ থেকে হয়তো আগের মতো সাড়া পাবে না। সবকিছু দেখে বোর্ড ও বোর্ড সভাপতির সঙ্গে আলাপ করে আমরা সিদ্ধান্তে আসব। ‘

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।