ঢাকা, শুক্রবার, ১৭ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

ক্রিকেট

ঝড়ো ব্যাটিংয়ে জন্টি রোডসদের বড় টার্গেট দিলেন আফতাব-পাইলটরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
ঝড়ো ব্যাটিংয়ে জন্টি রোডসদের বড় টার্গেট দিলেন আফতাব-পাইলটরা

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসকে ১৬১ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ লিজেন্ডস। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬০ রান করেছে মোহাম্মদ রফিকরা।

 

টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রোটিয়া বোলারদের ওপর শুরু থেকেই স্বভাবসুলভ ব্যাটিং করতে থাকেন ওপেনার নাজিমউদ্দীন। দলীয় ২৯ রানে আরেক ওপেনার মেহরাব হোসেন অপিকে (৯) জন্টি রোডস রানআউট করলেও দলের রানের চাকা সচল রাখেন তিনি।  

অপির বিদায়ের পর ব্যাটিংয়ে নেমে ঝড় তুলেন আফতাব আহমেদ। তবে সেট হয়েও নাজিমউদ্দীন সাজঘরে ফেরেন থান্ডি শাবালালার বলে বোল্ড হয়ে। তার ৩৩ বলে ৩২ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ১ ছয়ে।  

এরপর হান্নান সরকারকে নিয়ে বাংলাদেশকে দলীয় তিন অঙ্ক পেরোনো সংগ্রহ এনে দিয়ে আউট হন আফতাব। ২৪ বলে ৩৯ রানের ইনিংস খেলেন তিনি। তার ঝড়ো ইনিংসটি সাজানো ছিল ১ চার ৩ ছয়ে। গার্নেট ক্রুগারের বলে হান্নান বোল্ড হওয়ার আগে ২ চার ১ ছয়ে ৩১ বলে করেন ৩৬ রান।  

রানের দেখা পেয়েছেন খালেদ মাসুদ পাইলটও। ৯ বলে ২ চার ও ১ ছয়ে ১৯ রান করে রান আউটের শিকার হোন এই উইকেটরক্ষক। তবে এরপরই দ্রুত রান তুলতে গিয়ে একের পর এক উইকেট হারাতে বসে বাংলাদেশ লিজেন্ডস।  

পাইলটের বিদায়ের পর শাবালালার দ্বিতীয় শিকার হন আব্দুর রাজ্জাক (০)। ১ চারে ৭ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক রফিক। এরপর শেষ ওভারে মুশফিকুর রহমান (২) ও রাজিন সালেহকে (৬) বোল্ড করেন মাখায় এনটিনি। খালেদ মাহমুদ সুজন ১ এবং আলমগীর কবির ২ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।