ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ক্রিকেট

১১২ কেজি ওজনের ক্রিকেটার দলে, রেগে আগুন মিসবাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
১১২ কেজি ওজনের ক্রিকেটার দলে, রেগে আগুন মিসবাহ শারজিল খান/ছবি: সংগৃহীত

করোনার কারণে স্থগিত হওয়ার আগে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ৫ ম্যাচ খেলে ২০০ রান করেছিলেন শারজিল খান। স্ট্রাইক রেট ১৭০.৯৪! এমনকি এবারের আসরের একমাত্র শতরানও এসেছে তার ব্যাট থেকেই।

 

ব্যাট হাতে ধারাবাহিকতার কারণেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের পাকিস্তান দলে ডাক পেয়েছিলেন শারজিল খানকে। তবু তাকে অপছন্দ মিসবাহ-উল-হকের। কারণ শারজিলের ওজন ১১২ কেজি। ফলে প্রথম একাদশে জায়গা পাওয়া তার জন্য কঠিন হবে।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলোর রিপোর্ট অনুযায়ী, মিসবাহ মনে করেন ক্রিকেট খেলার উপযুক্ত নন শারজিল। পাকিস্তানের প্রধান কোচের মতে, শারজিলকে দলে নিলে বাকিরাও ফিটনেস নিয়ে গুরুত্ব দেবে না। অনেকে ফিটনেস না থাকলেও দলে ঢুকে যাবে। কোচের সঙ্গে একমত অধিনায়ক বাবর আজমও।

মিসবাহর সঙ্গে অবশ্য দ্বিমত পোষণ করেন পাকিস্তান দলের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। তিনি বলেন, ‘দলে জায়গা পেতে শুধু ফিটনেস ভালো থাকলেই হবে না। এবার শারজিল ব্যাটে রান পাচ্ছে। রান পাওয়া সত্ত্বেও কাউকে দলে না নেওয়া সম্ভব নয়। ‘

শারজিল একাই যে বেশি ওজনের খেলোয়াড় তা কিন্তু নয়। ওয়েস্ট ইন্ডিজের রাকিম কর্নওয়ালের কথা তো বাংলাদেশের ক্রিকেটভক্তরা কিছুতেই ভুলতে পারবেন না। প্রায় একাই বাংলাদেশের ব্যাটিং লাইনআপ গুড়িয়ে দিয়েছিলেন তিনি।  

তার বোলিংকে পুঁজি করেই বাংলাদেশকে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছিল উইন্ডিজ। ২ টেস্টের ৪ ইনিংসে ১৪ উইকেট নিয়ে হয়েছিলেন সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারী। ১৪০ কেজি ওজনের এই বিশালবপু স্পিনার মাত্র ৫ টেস্ট খেলেই ২৭ উইকেট নিয়ে ফেলেছেন।  

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।