ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

ক্রিকেট

বাটলারের ব্যাটে দাপুটে জয়ে এগিয়ে গেল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
বাটলারের ব্যাটে দাপুটে জয়ে এগিয়ে গেল ইংল্যান্ড বাটলারের ব্যাটে দাপুটে জয়ে এগিয়ে গেল ইংল্যান্ড

জস বাটলারের দুর্দান্ত ব্যাটিংয়ে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ৩য়টিতে ভারতকে ৮ উইকেটের বড় ব্যাবধানে হারিয়েছে ইংল্যান্ড। এর ফলে সিরিজে ২-১ এ এগিয়ে গেল ইয়ন মরগানের দল।

আহমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা ভারত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ও ১০ বল বাকি থাকতে জয়ের বন্দরে চলে যায় ইংল্যান্ড।

১৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জস বাটলারের ঝড়ো ব্যাটিংয়ে জয় তুলে নেয় সফরকারীরা। তিনি জনি বেয়ারস্টোর সাথে ৭৭ রানের জুটি গড়েন। ৫২ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় অপরাজিত ৮৩ রান করেন এই ডানহাতি। ২৮ বলে ৪০ রানের হার না মানা ইনিংস খেলেন বেয়ারস্টো।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ভারত। দলীয় ২৪ রানে টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে বসে তারা। তবে এরপর হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি। ৪৬ বলে অপরাজিত ৭৭ রান করেন তিনি। তার ইনিংসে ছিল ৮টি চার ও ৪টি ছক্কা। এছাড়া ২৫ রান করেন রিষভ পন্থ।

ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট পান মার্ক উড। এছাড়া ক্রিস জর্ডান ২ উইকেট নেন।

ম্যাচ সেরার পুরস্কার পান বাটলার।

আগামী ১৮ মার্চ একই ভেন্যুতে সিরিজের চতুর্থ ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়; ০০২৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।