ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলি ছাড়া ভারতীয় দলে ইতিবাচক কিছু দেখেন না ইনজামাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
কোহলি ছাড়া ভারতীয় দলে ইতিবাচক কিছু দেখেন না ইনজামাম ইনজামাম ও কোহলি/ছবি: সংগৃহীত

দুর্দান্ত ফর্ম ফিরে পেয়েছেন বিরাট কোহলি। কিন্তু দলের বাকিরা সেভাবে সঙ্গ দিতে না পারায় সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বড় ব্যবধানে হেরেছে ভারত।

ওই ম্যাচে ভারতের একমাত্র ইতিবাচক দিক হিসেবে কোহলির পাফরম্যান্সকেই দেখছেন সাবেক পাকিস্তানি অধিনায়ক ইনজামাম উল হক।  

চলতি টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরে ১-২ ব্যবধানে পিছিয়ে আছে ভারত। ম্যাচে একাই ৭৭ রান করেন কোহলি। তার ইনিংসে ভর করেই দেড়শ ছাড়ায় স্বাগতিকদের ইনিংস। কিন্তু ইংলিশ পেসারদের সামনে আর কোনো ভারতীয় ব্যাটসম্যান সেভাবেই দাঁড়াতেই পারেননি।  

ইনজামামের মতে, কোহলি ভালো না খেললে আরও বড় লজ্জায় পড়তো ভারত। পাকিস্তানের সাবেক এই টপ অর্ডার ব্যাটসম্যান বলেন, ‘ভারতীয় ওপেনাররাই দলকে পেছনে ঠেলে দিয়েছে। কোহলি ছন্দ ফিরে পাওয়ায় ভারতের সুবিধা হয়েছে। শুরুতে অবশ্য ২৯ বলে ৩০ রান করেছিল। পরে ১৭-১৮ বলে ৪০-৪৫ রান করে। ওই ম্যাচে ভারতের জন্য সেটাই একমাত্র ইতিবাচক দিক। ’

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মাঠে গড়াবে সিরিজের চতুর্থ ম্যাচ। এই ম্যাচ জিতলেই সিরিজ পকেটে পুরে নেবে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা ইংল্যান্ড। মরগ্যানবাহিনীর দাপুটে পারফরম্যান্স বেশ মনে ধরেছে ইনজামামের, ‘ইংল্যান্ড তৃতীয় ম্যাচে সব বিভাগেই ভারতের চেয়ে এগিয়ে ছিল। ১৫৬ রান ভারতের জন্য যথেষ্ট ছিল না। জস বাটলার একাই ম্যাচটাকে একপেশে বানিয়ে দিয়েছে। কোহলির ইনিংস না থাকলে একপেশে ম্যাচই হতো। তবে হেরে গিয়েও ভারত অনেকবার সিরিজে ফিরে এসেছে। এবারও তেমন কিছু হতে পারে। ভারত চতুর্থ ম্যাচ জিতলে পঞ্চম ম্যাচ আরো আকর্ষণীয় হয়ে উঠবে। ’

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।