ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাবর আজমের বিরুদ্ধে মামলার নির্দেশ আদালতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
বাবর আজমের বিরুদ্ধে মামলার নির্দেশ আদালতের বাবর আজম/ছবি: সংগৃহীত

পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের বিরুদ্ধে হুমকি এবং নির্যাতনের অভিযোগ এনেছেন এক নারী। সেই অভিযোগে তার বিরুদ্ধে  মামলা করার জন্য দেশটির ফেডারেল তদন্ত সংস্থাকে (এফআইএ) নির্দেশ দিয়েছে লাহোরের একটি আদালত।

 

পাকিস্তানি সংবাদমাধ্যমগুলোর রিপোর্ট অনুযায়ী, হামিজা মুখতার নামে এক নারী বাবরের বিরুদ্ধে এফআইএ-তে অভিযোগ করেছেন। তার ভিত্তিতেই এলো মামলার নির্দেশ।

জানা গেছে, গত বছরের ৫ ডিসেম্বর হামিজা মুখতার নামে এক নারী লাহোরে সংবাদ সম্মেলন করে বাবরের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তোলেন। তিনি জানান, বাবরের সঙ্গে তার ১০ বছরের প্রেমের সম্পর্ক ছিল। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বাবর তার সঙ্গে বহুবার শারীরিক সম্পর্কও গড়েছেন। এমনকি যৌন নির্যাতন এবং গর্ভপাত করতেও বাধ্য করেছেন বাবর।

বাবরের বিরুদ্ধে অবশ্য গত বছর মামলা করেছিলেন হামিজা। অভিযোগ তদন্ত করে দেখার জন্য পুলিশকে ওই সময় নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু কোনো কারণে সেবার মামলা নেয়নি পুলিশ। পরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ এবং পরে পিএসএলে খেলতে বাবর জৈব সুরক্ষা বলয়ে থাকায় প্রাথমিক শুনানি ২২ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়। কিন্তু চলতি বছর এফআই-তে আবেদন করেছেন হামিজা।

এবার হামিজার অভিযোগ, বাবরের বিরুদ্ধে মামলা করার পর থেকে অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা তাকে ফোনে নিয়মিত প্রাণনাশের হুমকি দিচ্ছে। সেই অভিযোগের তদন্ত করতে গিয়ে একটি ফোন নাম্বারের সন্ধান পায় এফআইএ। নাম্বারটি বাবরের নামে নিবন্ধিত। এরপর বাবরকে তলব করা হলেও তিনি হাজিরা দেননি।  

বাবরের পক্ষ থেকে তার ভাই ফয়সাল আজম আদালতে উপস্থিত হয়ে সময় চান। কিন্তু লাহোর আদালতের বিচারপতি হামিদ হাসান এফআইএকে দোষীদের বিরুদ্ধে মামলা নিবন্ধনের নির্দেশ দেন। এদিকে বাবরের পরিবার দাবি করেছে, তারা এখনও এফআইএর কোনো সমন পায়নি।  

বাবর কিছুদিনের মধ্যে সীমিত ওভারের সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় যাবেন। এরপর জিম্বাবুয়ের বিপক্ষেও সিরিজ আছে। তার দেশে ফেরার কথা ১২ মে। তবে তার পরিবার দাবি করেছে, তারা লাহোর হাইকোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।