ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের শ্রীলঙ্কা সফরের সূচি ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
টাইগারদের শ্রীলঙ্কা সফরের সূচি ঘোষণা সংগৃহীত ছবি

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। দুটি ম্যাচই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

ম্যাচ দুটির ভেন্যু ক্যান্ডির পালেকেল্লে আন্তর্জাতিক স্টেডিয়াম।

শুক্রবার শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) আসন্ন সিরিজের সূচি ঘোষণা করেছে।

এর আগে ২০২০ সালের জুলাইয়ে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। পরে তা পিছিয়ে অক্টোবর-নভেম্বরে নেওয়া হয়। কিন্তু সেবারও করোনা ভাইরাস মহামারির কারণে সিরিজ স্থগিত করা হয়।

নতুন সূচি অনুযায়ী, আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কা পৌঁছবে বাংলাদেশ দল। দুই টেস্টের আগে দুই ভাগে ভাগ হয়ে নিজেদের মধ্যে একটি প্রস্তুতিমূলক ম্যাচও খেলবে বাংলাদেশ।

১৭ ও ১৮ এপ্রিল অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচ শেষে প্রথম টেস্ট মাঠে গড়াবে ২১ এপ্রিল। দ্বিতীয় টেস্ট ২৯ এপ্রিল।  

এর আগে গত ফেব্রুয়ারিতে সিরিজের ব্যাপারে নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছিলেন, ‘আমরা জানি শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি আগের চেয়ে অনেক ভালো। এরইমধ্যে ইংল্যান্ড দল সেখানে সফর করে এসেছে। আমাদের জানানো হয়েছে, ইংল্যান্ড সিরিজে যেসব নিয়ম মানতে হয়েছে, আমাদেরও সেগুলোই মেনে চলতে হবে। ’

শ্রীলঙ্কা সফরে সাকিব আল হাসানকে পাচ্ছে না বাংলাদেশ। ওই সময় আইপিএলে খেলার অনুমতি পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। অন্যদিকে মোস্তাফিজুর রহমানের ভাগ্য এখনও অনিশ্চিত। আগামী আইপিএলে এই বাঁহাতি পেসার খেলবেন রাজস্থান রয়্যালসের হয়ে। তবে শ্রীলঙ্কা সফরের ডাক পেলে খেলতে চান বলে আগেই জানিয়েছেন ফিজ।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।