ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সোমবার থেকে আবু নাসের স্টেডিয়ামে  জাতীয় লিগ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
সোমবার থেকে আবু নাসের স্টেডিয়ামে  জাতীয় লিগ শুরু

খুলনা: বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের ২২তম আসরের শিরোপার লড়াইয়ে মাঠে নামছে সাতবারের চ্যাম্পিয়ন খুলনা।

সোমবার (২২ মার্চ) সকাল সাড়ে ৯টায় শেখ আবু নাসের স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে সিলেট বিভাগের মুখোমুখি হবে খুলনা বিভাগ।

 

এর আগে রোববার (২১ মার্চ) শেখ আবু নাসের স্টেডিয়ামে সকালে সিলেট বিভাগ এবং দুপুরে খুলনা বিভাগের খেলোয়াড়রা অনুশীলন করেছেন।

এদিকে দলের নিয়মিত বেশ কয়েকজন ক্রিকেটার না থাকায় নতুন চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে খুলনা বিভাগকে। তাছাড়া সবধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সাতবারের শিরোপাজয়ী খুলনার অধিনায়ক আব্দুর রাজ্জাক। আর নিউজিল্যান্ড সিরিজ ও শ্রীলঙ্কা সিরিজের কারণে জাতীয় দলে থাকা ক্রিকেটারদেরও নিয়মিত পাবে না খুলনা বিভাগ। তবে নতুন চ্যালেঞ্জ মোকাবিলা করে শিরোপা জয়ের ব্যাপারে আশাবাদী খুলনার নতুন অধিনায়ক কাজী নুরুল হাসান সোহান।

নতুন অধিনায়ক সোহান বলেন, খুলনা সবসময়ই চ্যাম্পিয়ন টিম। আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। তবে অন্যবারের তুলনায় এবার ডিফারেন্ট আমাদের জন্য। রাজ ভাইকে ছাড়া জাতীয় লিগ খুলনার জন্য চ্যালেঞ্জিং। আমরা পরিকল্পনা করছি যাতে রাজ ভাইয়ের অভাবটা দূর করতে পারি। অন্যবারের মতো এবারও আমাদের ম্যাচ বাই ম্যাচ টার্গেট। প্রতিটি ম্যাচেই ভালো করা লক্ষ্য। সেটা করতে পারলেই আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারব।

এদিকে সোমবার (২২ মার্চ) সিলেট ও খুলনা বিভাগের উদ্বোধনী ম্যাচের মধ্য দিয়ে এক বছর পর খেলা ফিরছে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। করোনা পরিস্থিতি মাথায় রেখে স্বাস্থ্যবিধির বিষয়ে প্রস্তুতি নিয়েছে আবু নাসের স্টেডিয়াম কর্তৃপক্ষ। সর্বশেষ ২০২০ সালের ৩ মার্চ এ ভেন্যুতে অনূর্ধ্ব-১৪ ক্রিকেটের চূড়ান্ত পর্বের খেলা হয়েছিল।

আবু নাসের স্টেডিয়ামের ভেন্যু ইনচার্জ মোস্তাফিজুর রহমান রাসেল বলেন, মাঠ, ড্রেসিংরুম সব কিছুই প্রস্তুত করা হয়েছে। প্রস্তুত রয়েছে মাঠ এবং উইকেট। এছাড়া সব রুমে রুমে পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষা রাখা হয়েছে। আবু নাসের স্টেডিয়াম এখন জাতীয় লিগের জন্য প্রস্তুত।

খুলনা বিভাগ: তুষার ইমরান, ইমরুল কায়েস, জিয়াউর রহমান, নুরুল হাসান সোহান, নাহিদুল ইসলাম, মইনুল ইসলাম সোহেল, আব্দুল হালিম, টিপু সুলতান, ইমরানউজ্জামান, রবিউল ইসলাম রবি, মাসুম খান টুটুল, মুসাদ্দেক ইফতেখার রাহি, অমিত মজুমদার ও মিনহাজুর রহমান।

সিলেট বিভাগ: ইমতিয়াজ হোসেন, শানাজ আহমেদ, তৌফিক খান তুষার, অমিত হাসান, জাকির হাসান, জাকের আলি অনিক, অলক কাপালি, আসাদুল্লাহ গালিব, রাহাতুল ফেরদৌস জাভেদ, এনামুল হক জুনিয়র, আবু জায়েদ রাহি, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরি ও রেজাউর রহমান রাজা।

বাংলাদেশ সময়: ০৫৫৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
এমআরএম/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।