ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ক্রিকেট

হোল্ডারের দুর্দান্ত বোলিংয়ে ১৬৯ রানে শেষ শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
হোল্ডারের দুর্দান্ত বোলিংয়ে ১৬৯ রানে শেষ শ্রীলঙ্কা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৬৯ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। অ্যান্টিগায় লঙ্কানরা মূলত অসহায় ছিল জেসন হোল্ডার ও কেমার রোচের কাছেই।

টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ১৭ রানেই অধিনায়ক করুনারাত্নেকে হারায় শ্রীলঙ্কা। ব্যক্তিগত ১২ রানে রাকিম কর্নওয়ালের বলে সাজঘরে ফেরেন তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। এক পর্যায়ে লঙ্কানদের স্কোর ছিল ৫ উইকেটে ৯২ রান। লাহিরু থিরিমান্নের ৭০ ও নিরোশন ডিকভেলার ৩২ রানের  সুবাদে ১৬৯ রান করতে সমর্থ হয় শ্রীলঙ্কা।

সাবেক অধিনায়ক জেসন হোল্ডার মাত্র ২৭ রানের বিনিময়ে ৫টি উইকেট নিয়েছেন। এটি তার টেস্ট ক্যারিয়ারে অষ্টমবার ৫ উইকেট দখল। ৪৭ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়েছেন কেমার রোচ। এছাড়া রাকিম কর্নওয়াল শিকার করেছেন একটি উইকেট।

টেস্ট সিরিজের আগে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে অংশ নিয়েছিল দুদল। টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে সিরিজ জয়লাভ করে ক্যারিবীয়রা। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে লঙ্কানদের হোয়াইটওয়াশের লজ্জা দেয় ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।