ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ক্রিকেট

পর্দা উঠলো আইপিএলের, টসে হেরে ব্যাটিংয়ে মুম্বাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
পর্দা উঠলো আইপিএলের, টসে হেরে ব্যাটিংয়ে মুম্বাই সংগৃহীত ছবি

ক্রিকেটবিশ্বের সবচেয়ে বড় ও জাঁকজমকপূর্ণ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের পর্দা উঠেছে।  

উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

আর এই ম্যাচে টসে হেরে ব্যাটিং করছে মুম্বাই।

শুক্রবার বাংলাদেশ সময় রাত ৮টায় চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। তবে করোনা মহামারির কারণে ছিল না জমকালো কোনো উদ্বোধনী অনুষ্ঠান।  

টানা তৃতীয় শিরোপার স্বপ্ন নিয়ে রোহিত শর্মার নেতৃত্বে উদ্বোধনী দিন ব্যাঙ্গালুরুর মুখোমুখি হয়েছে টুর্নামেন্টের সবচেয়ে সফলতম দল মুম্বাই। অন্যদিকে, এবি ডি ভিলিয়ার্স ও ম্যাক্সওয়েলরা মাঠে নামছেন বিরাট কোহলির নেতৃত্বে।

পাঁচ মাস আগে করোনা পরিস্থিতির কারণে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল আইপিএলের ১৩তম আসর। সেবার শিরোপা হাতে তুলেছিলেন রোহিত শর্মারা। এবার আইপিএল ফিরেছে তার আসল ঠিকানায়, অর্থাৎ ভারতে।  

পুরনো ঠিকানায় ফিরলেও করোনার হুমকি থেকে মুক্ত নয় এবারের আইপিএলও। ভারতে এখন করোনার সংক্রমণ আকাশ ছোঁয়ার পথে। করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার ভারতে এবারের আইপিএলও হচ্ছে বন্ধ দরজায়। সাবধানতা সত্ত্বেও আইপিএলের কয়েকটি ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফরা করোনা পজিটিভ হয়েছেন।  

গত ইংল্যান্ড সিরিজের কয়েকটি ম্যাচে দর্শক ফিরলেও এবার আইপিএলে থাকছে না তাদের উপস্থিতি। তবে ক্রিকেটারদের জন্য এবারের আসর বিশেষ গুরুত্ববহ। কারণ চলতি বছরের শেষ দিকে ভারতেই বসবে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।  

বাংলাদেশের ক্রিকেটভক্তদের জন্যও এবারের আসর বিশেষ। কারণ এবারের আসরে খেলবেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। সাকিব খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। তাদের মিশন শুরু ১১ এপ্রিল। আর মোস্তাফিজের রাজস্থান রয়্যালস মাঠে নামবে ১২ এপ্রিল।

মুম্বাই ইন্ডিয়ান্সের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), ক্রিস লিন, সূর্যকুমার যাদব, ইশান কিষান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, রাহুল চাহার, মার্কো জ্যানসেন, ট্রেন্ট বোল্ট, জসপ্রিত বুমরাহ।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রজত পাতিদার, এবিডি ভিলিয়ার্স (উইকেটরক্ষক), গ্ল্যান ম্যাক্সওয়েল, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, ওয়াশিংটন সুন্দর, কাইল জেমিসন, হার্শাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ, শাহবাজ আহমেদ, যুজবেন্দ্র চাহাল।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa