ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

ক্রিকেট

উদ্বোধনী ম্যাচে মুম্বাইকে হারিয়ে ব্যাঙ্গালুরুর শুভসূচনা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
উদ্বোধনী ম্যাচে মুম্বাইকে হারিয়ে ব্যাঙ্গালুরুর শুভসূচনা 

আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ২ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছে রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

শুক্রবার (৯ এপ্রিল) চেন্নাইয়ের চিপোকে এম চিদাম্বরম স্টেডিয়ামে মুম্বাই প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান করে।

জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে শেষ বলে জয় নিশ্চিত করে ব্যাঙ্গালুরু।

১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওয়াশিংটন সুন্দরকে নিয়ে ওপেনিংয়ে নামেন অধিনায়ক বিরাট কোহলি। ৪.২ ওভারে এই জুটি ৩৬ রান করে। ক্রুনাল পান্ডিয়ার বলে ১০ রান করে আউট হন সুন্দর। তবে গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে দলীয় সংগ্রহ বাড়াতে থাকেন কোহলি।

কিন্তু দুই ওভারের ব্যাবধানে এই দুইজনকে হারিয়ে চাপে পড়ে আরসিবি। কোহলি ২৯ বলে ৩৩ করে জসপ্রিত বুমরাহ ও ম্যাক্সওয়েল ২৮ বলে ৩৯ করে মার্কো জানসেনের বলে বিদায় নেন।

তবে এরপর একাই হাল ধরেন এবি ডি ভিলিয়ার্স। মুম্বাই বোলারদের সামলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। শেষ ওভারে রান আউট হলেও জয় পেতে কোনো সমস্যা হয়নি আইসিবির। ডি ভিলিয়ার্স ২৭ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৪৮ রান করেন। শেষ বলে জয় নিশ্চিত করেন হার্শাল।

মুম্বাই বোলারদের মধ্যে বুমরাহ ও জানসেন দুটি করে উইকেট পান।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স, ব্যক্তিগত ১৯ রানে আউট হন রহিত শর্মা। তবে ক্রিস লিন, সূর্য কুমার যাদব ও ঈশান কিশান এর ব্যাটে বড় সংগ্রহের চোখ রাখে মুম্বাই।

কিন্তু হার্শাল প্যাটেলের এক দুর্দান্ত পেলে সব ললণ্ডভণ্ড হয়ে যায় দলটির ব্যাটিং ইনিংস। লিন সর্বোচ্চ ৩৫ বলে ৪৯ রান করেন। ছবি এছাড়া যাদব ৩১ ও ঈশান ২৮ রান করেন।

আরসিবির মিডিয়াম পেসার হার্শাল ৪ ওভারে মাত্র ২৭ রান দিয়ে পাঁচটি উইকেট তুলে নেন। এছাড়া কাইল জেমিসন ও ওয়াশিংটন সুন্দর একটি করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa