ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ক্রিকেট

রুদ্ধশ্বাস ম্যাচ জিতে ৩ জনকে ধন্যবাদ দিলেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
রুদ্ধশ্বাস ম্যাচ জিতে ৩ জনকে ধন্যবাদ দিলেন কোহলি

ঢাকা: করোনা আবহেই ফের দেশের মাটিতে ফিরলো আইপিএল। কিন্তু প্রথম ম্যাচেই যে এতো টানটান উত্তেজনা থাকবে তা কে জানত।

বিরাট কোহলি ও গ্লেন ম্যাক্সওয়েল একটা সময় ম্যাচ নিজেদের দখলে নিয়ে চলে এসেছিলেন। তবে দুইজন দ্রুত ফিরতেই ফের ম্যাচে ফিরে আসে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু শেষ রক্ষা হল না। কারণ ২৭ বলে ৪৮ রান করে মোক্ষম সময়ে রান আউট হলেও কাজের কাজটা করে দিয়ে গেলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স। আর বাকি কাজটা ঠাণ্ডা মাথায় সেরে মাঠ ছাড়লেন হর্ষল পটেল। ফলে ৮ উইকেটে ১৬০ রান তুলে ২ উইকেটে জিতে নতুন মৌসুম শুরু করলো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর (আরসিবি)।

৪ ওভারে ২৭ রানে ৫ উইকেট নিয়েছেন। আর এ বার অল্প রান হাতে থাকলেও ব্যাট হাতে দলকে তিন পয়েন্ট এনে দেওয়া, তাই ম্যাচের সেরা হলেন গুজরাটের এই বোলার। ফলে জয়ের কৃতিত্ব তিনজনকে দিচ্ছেন কোহলি। প্রথম জন হর্ষল পটেল হলে দ্বিতীয় ও তৃতীয় ব্যক্তি ম্যাক্সওয়েল এবং ডিভিলিয়ার্স।

>>>উদ্বোধনী ম্যাচে মুম্বাইকে হারিয়ে ব্যাঙ্গালুরুর শুভসূচনা 

ম্যাচের শেষে কোহলি বলেন, সবাই নিজেদের তুলে ধরার চেষ্টা করেছে। একজন অধিনায়কের কাছে এর থেকে ভাল শুরু আর কিছু হতে পারে না। তবে বিশেষভাবে হর্ষলের কথা বলতে হবে। মাঝের ওভারে ও দারুণ বোলিং করে গেল। টি-টোয়েন্টিতে এতো নিখুঁত লাইন-লেন্থ নিয়ে বোলিং অনেক দিন পরে দেখলাম। মুম্বাই ইন্ডিয়ান্স খুবই শক্তিশালী দল। তাই ওদের বিরুদ্ধে এই জয় দলকে আরও উজ্জীবিত করবে।

তবে শুধু হর্ষল নয়, দলের দুই বিদেশি তারকার প্রশংসা করলেন আরসিবি অধিনায়ক। বিরাট বলেন, অনেক আশা করে ম্যাক্সওয়েলকে নেওয়া হয়েছে। ও প্রথম ম্যাচেই নিজের জাত চিনিয়ে দিল। ম্যাক্সওয়েল ক্রিজে থাকলে যেকোনো রান তাড়া করা সহজ হয়ে যায়। আর ডিভিলিয়ার্স সম্পর্কে নতুন কী বলব! আমি ওর বহুমুখী প্রতিভার বরাবরের গুণমুগ্ধ। এই ম্যাচেও সেটা দেখা গেল।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa