ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ক্রিকেট

হ্যাজলউডের বদলে বেহরেনডর্ফকে পেল চেন্নাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
হ্যাজলউডের বদলে বেহরেনডর্ফকে পেল চেন্নাই

পরিবারকে সময় দিতে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেন চেন্নাই সুপার কিংসের অজি পেসার জশ হ্যাজলউড। এতদিন তার বদলি হিসেবে কাউকে নেয়নি সিএসকে।

তবে খোঁজাখুঁজি চলছিল। অবশেষে হ্যাজলউডের বদলি পেল ইয়েলো ব্রিগেড।

অজি পেসারের জায়গায় আরেক অজি পেসার জেসন বেহরেনডর্ফকে দলে নিয়েছে ধোনির দল। ২০১৯ আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে প্রতিনিধিত্ব করে পাঁচ ম্যাচে ৫ উইকেট সংগ্রহ করেছিলেন এই বাঁহাতি পেসার।  

এক বিবৃতিতে বেহরেনডর্ফের চেন্নাইয়ে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, স্বদেশী জশ হ্যাজেলউডের বদলি হিসেবে অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার জেসন বেহরেনডর্ফ যুক্ত হলেন চেন্নাই সুপার কিংসে।

এখন পর্যন্ত ১১টি ওয়ানডে এবং ৭টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বেহরেনডর্ফে। চেন্নাই হতে যাচ্ছে আইপিএলে তার দ্বিতীয় দল। ক্যারিয়ারে সর্বমোট ৭৯টি টি-২০ ম্যাচে ৯০ উইকেট লেখা হয়েছে বেহরেনডর্ফের নামের পাশে।  

২০২০ আইপিএল নিলামে অজি ফাস্ট বোলার হ্যাজলউডকে ২ কোটি রুপিতে দলে নিয়েছিল চেন্নাই। কিন্তু গত আইপিএলে মাত্র ৩টি ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর চলতি বছর টুর্নামেন্ট শুরুর ৯ দিন আগে নাম প্রত্যাহার করে নিয়েছেন অজি পেসার।

সংযুক্ত আরব আমিরাতে হওয়া গত মৌসুমের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে তিন ম্যাচ খেলেছেন হ্যাজলউড। ০১ এপ্রিল অন্যান্য অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের সঙ্গে আইপিএল খেলতে ভারতে যাওয়ার কথা ছিল তার। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত পাল্টে ফেলেন ৩০ বছর বয়সী বোলার।  

আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে গত আগস্ট থেকে এই বছরের জানুয়ারি পর্যন্ত জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে থাকতে হয়েছে হ্যাজলউডকে। যার কারণে সামনের আন্তর্জাতিক সূচিতে নিজেকে সতেজ রাখতে আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নেন তিনি। এই সময়টা পরিবার ও বন্ধুদের সঙ্গে কাটাতে চান হ্যাজলউড।

আইপিএল খেলতে ভারতে না যাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ‘দীর্ঘ ১০ মাস ধরে ভিন্ন ভিন্ন সময় ধরে জৈব-সুরক্ষা বলয় ও কোয়ারেন্টিনে আছি। তাই আমি সিদ্ধান্ত নিলাম, ক্রিকেট থেকে কিছুদিন বিশ্রাম নিয়ে আগামী দুই মাস অস্ট্রেলিয়ায় পরিবারের সঙ্গে সময় কাটানোর। ’ 

হ্যাজলউড আরও বলেন, ‘সামনে আমাদের বিশাল শীতকালীন সময়সূচি রয়েছে। ওয়েস্ট ইন্ডিজে দীর্ঘ সফর হতে পারে। বাংলাদেশের সঙ্গে (টি-টোয়েন্টি) সিরিজের সম্ভাবনা আছে। তারপর ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজও রয়েছে। আগমী ১২ মাস আমাদের জন্য বিশাল সূচি এবং আমি অস্ট্রেলিয়ার হয়ে শারীরিক ও মানসিকভাবে সবসময় সেরাটা দিতে চাই। তার জন্য নিজেকে প্রস্তুত করতে এই সিদ্ধান্ত নিয়েছি। ’

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa