ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

পাকিস্তানকে হারিয়ে সিরিজ সমতায় দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
পাকিস্তানকে হারিয়ে সিরিজ সমতায় দ.আফ্রিকা

চার ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে দক্ষিণ আফ্রিকা।

প্রথম ম্যাচে রেকর্ড গড়ে জেতা পাকিস্তান এদিন ব্যাটিংয়ে ভালো করতে পারেনি।

সোমবার (১২ এপ্রিল) জোহান্নেসবার্গে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪০ রান করে। জবাবে ১৪ ওভারেই ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় প্রোটিয়ারা।

১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার এইডেন মার্করামের ফিফটি ও অধিনায়ক হেনরিখ ক্লাসেনের ২১ বলে অপরাজিত ৩৬ রানে ভর করে জয় তুলে নেয় স্বাগতিকরা। মার্করাম উসমান কাদিরের বলে আউট হওয়ার আগে ৩০ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৫৪ রান করেন। এছাড়া জর্জ লিনডে শেষদিকে ১০ বলে ঝড়ো ২০ করে অপরাজিত থাকেন।

পাকিস্তানি বোলার কাদির দুটি উইকেট পান। এছাড়া মোহাম্মদ হাসনাইন ও হাসান আলী একটি করে উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ১০ রানেই দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও শারজিল খানকে হারায় তারা। তবে হাল ধরেন অধিনায়ক বাবর আজম। তবে তার ব্যাট ছিল বেশ ধীর। ১৮ ওভার পর্যন্ত ব্যাট করে ৫০ বলে ৫০ করে বিদায় নেন। মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে আসে ২৩ বলে ৩২ রানের ইনিংস।

স্বাগতিক বোলার লিনডে ও লিজাড উইলিয়ামস ৩টি করে উইকেট পান। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচ সেরা হন জর্জ লিনডে।

আগামী ১৪ এপ্রিল সেঞ্চুরিয়নে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa