ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

বাংলাদেশকে হতাশ করে করুণারত্নের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২১
বাংলাদেশকে হতাশ করে করুণারত্নের সেঞ্চুরি সেঞ্চুরির দেখা পেয়েছেন করুণারত্নে/ছবি: সংগৃহীত

সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে থেকে দিনের খেলা শুরু করেছিলেন দিমুথ করুণারত্নে। এরপর প্রথম সেশনেই লঙ্কান অধিনায়ক তুলে নিলেন সেঞ্চুরিও।

আর তাতে ভর করে দিনের শুরুটাও ভালোভাবেই করল শ্রীলঙ্কা। অন্যদিকে বাড়লো মুমিনুলদের হতাশা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২৭২ রান সংগ্রহ করেছে লঙ্কানরা। বাংলাদেশের চেয়ে এখনও তারা ২৬৯ রানে পিছিয়ে। করুণারত্নে ১১৫ রানে এবং ধনঞ্জয়া ৩৯ রানে ব্যাট করছেন।

শনিবার ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে ৩ উইকেটে ২২৯ রান নিয়ে চলতি টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা।

তাসকিন আহমেদের করা দিনের ১৩তম এবং ইনিংসের ৮৬তম ওভারে সেঞ্চুরি তুলে নেন আগের দিন ৮৫ রানে অপরাজিত থাকা করুণারত্নে। এটি তার টেস্ট ক্যারিয়ারের একাদশ এবং অধিনায়ক হিসেবে তৃতীয় এবং বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি। ২৪৭ বল খেলে এই সেঞ্চুরি করার পথে ৮টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি।

এর আগে ৭ উইকেট হারিয়ে ৫৪১ রান তোলার পর নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। জবাবে তৃতীয় দিন শেষে বাংলাদেশের চেয়ে ৩১২ রানে পিছিয়ে ছিল স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa