ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের নখদন্তহীন বোলিং, ফের করুণারত্নের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
টাইগারদের নখদন্তহীন বোলিং, ফের করুণারত্নের সেঞ্চুরি দিমুথ করুণারত্নে/ছবি: সংগৃহীত

ঠিক প্রথম টেস্টের পুনরাবৃত্তি যেন। পিচে বোলারদের জন্য কিছুই নেই।

নিখাদ ব্যাটিং পিচ। আর তাতে উইকেটের জন্য মাথা কুটে মরছেন বোলাররা। অন্যদিকে দুই সেশনে প্রায় দুইশ ছুঁইছুঁই রান তুলে ফেলেছে লঙ্কানরা। এরইমধ্যে সেঞ্চুরি তুলে নিয়েছেন প্রথম টেস্টের ডাবল সেঞ্চুরিয়ান দিমুথ করুণারত্নে।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন বৃহস্পতিবার ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। কিন্তু বোলিংয়ের চেহারা সেই প্রথম টেস্টের মতোই।

টাইগারদের নখদন্তহীন বোলিংয়ের ফায়দা তুলে ক্যারিয়ারের দ্বাদশ ও বাংলাদেশের বিপক্ষে তৃতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন করুণারত্নে। সেঞ্চুরির দেখা পেতে ১৬৫ বল খেলেছেন লঙ্কান অধিনায়ক। হাঁকিয়েছেন ১৩টি বাউন্ডারি।  এখনও টেস্ট ক্রিকেট খেলছেন এমন লঙ্কান ব্যাটসম্যানদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক। অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দীনেশ চান্ডিমালের সেঞ্চুরি সংখ্যা ১১টি করে।

প্রথম টেস্টে ২৪৪ রানের বড় ইনিংস খেলা করুণারত্নে অবশ্য একটি সুযোগ দিয়েছিলেন বাংলাদেশকে। শ্রীলঙ্কার স্কোর যখন ৪৯ রান, তখন তাসকিন আহমেদের বলে স্লিপে ক্যাচ দেন লঙ্কান দলপতি। তবে সহজ ক্যাচটি তালুবন্দি করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। করুণারত্নের রান ছিল তখন ২৮। জীবন পাওয়া করুণারত্নে পরে আর কোনো সুযোগ দেননি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৮ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ বিনা উইকেটে ১৮৮ রান। ১০৬ রানে করুণারত্নে এবং ৮০ রানে ব্যাট করছেন থিরিমান্নে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।