ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মে মাসে বাংলাদেশে আসছে লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
মে মাসে বাংলাদেশে আসছে লঙ্কানরা সংগৃহীত ছবি

আগামী মে মাসে ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ২০ থেকে ৩০ মে সিরিজটি অনুষ্ঠিত হতে পারে।

এ উপলক্ষে মে মাসের তৃতীয় সপ্তাহে বাংলাদেশে আসবে লঙ্কানরা।

বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান এমনটাই জানিয়েছেন।

আকরাম খান জানান, ওয়ানডে সিরিজের জন্য আগামী ২ মে থেকে অনুশীলন শুরু করবেন তামিম-মুশফিকরা। টেস্ট স্কোয়াডে থাকা খেলোয়াড়দের ওয়ানডে দলে পাওয়া যাবে। শ্রীলঙ্কার বিপক্ষে চলতি টেস্ট সিরিজ শেষে তারা দলের সঙ্গে যোগ দেবেন।

তিনি আরও বলেন, এই মুহূর্তে বাংলাদেশে থাকা খেলোয়াড়দের নিয়ে অনুশীলন শুরু হবে। শ্রীলঙ্কা সফরে থাকা খেলোয়াড়রা আগামী ৪ মে দেশে ফেরার পর দুই বা তিন দিনের বিশ্রামে থাকবে। এরপর তারা অনুশীলনে যোগ দেবে। ঈদুল ফিতরের পর খেলোয়াড়রা জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবে। সিরিজটি ২০ থেকে ৩০ মে’র মধ্যে অনুষ্ঠিত হবে। সিরিজের সূচি কিছুদিনের মধ্যেই প্রকাশ করা হবে। '

তিন ম্যাচের সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। এই টুর্নামেন্টের মাধ্যমে ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে সেরা দলগুলো।  

এখন পর্যন্ত সুপার লিগের পয়েন্ট টেবিলের ছয়ে আছে বাংলাদেশ। চলতি বছর ৬ ওয়ানডে ম্যাচ খেলে ৩টি করে জয়-পরাজয় দেখেছে টাইগাররা। সমান জয় ও সমান পয়েন্ট (৩০) নিয়েও রান রেটে এগিয়ে থাকায় চার ও পাঁচে আছে যথাক্রমে নিউজিল্যান্ড ও আফগানিস্তান। দুটি দলই ৩টি করে ম্যাচ খেলে সবগুলোতেই জিতেছে।

অন্যদিকে শ্রীলঙ্কা ৩ ম্যাচ খেলে সবগুলোতেই হেরে তালিকার একদম শেষে অবস্থান করছে। শীর্ষে থাকা ইংল্যান্ড ৯ ম্যাচ খেলে ৪টি জয় নিয়ে শীর্ষে আছে। ইংলিশদের চেয়ে ৩ ম্যাচ করে কম খেলে সমান জয় পেলেও নেট রান রেটে পিছিয়ে থাকায় দুই ও তিনে আছে যথাক্রমে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। তালিকার সাতে থাকা উইন্ডিজের পয়েন্ট আবার বাংলাদেশের সমান। এক পয়েন্ট কম নিয়ে আটে ভারত।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।