ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ক্রিকেট

তাসকিনের তৃতীয় আঘাতের পর মিরাজের ধাক্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
তাসকিনের তৃতীয় আঘাতের পর মিরাজের ধাক্কা থিরিমান্নেকে বিদায় করার পর তাসকিনের উদযাপন/ছবি: সংগৃহীত

প্রথম দিনের বোলিং ব্যর্থতা দ্বিতীয় দিনে অনেকটা কাটিয়ে উঠেছেন বাংলাদেশের বোলাররা। বিশেষ করে তাসকিন আহমেদ।

ডানহাতি পেসার এরইমধ্যে ম্যাচে নিজের তৃতীয় উইকেট তুলে নিয়েছেন। এর পরের ওভারেই শ্রীলঙ্কাকে বড় ধাক্কা দিয়েছেন মেহেদী হাসান মিরাজও। তবে উইকেট পতনের মিছিলের মাঝেও ৪০০ ছাড়িয়েছে শ্রীলঙ্কার সংগ্রহ।

দিনের দ্বিতীয় সেশনে উইকেটে খুঁটি গেড়ে বসা পাথুম নিশাঙ্কাকে (৩০) বোল্ড করে ফেরান তাসকিন। পরের ওভারে মিরাজের বলে উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন সেট ব্যাটসম্যান ওশাদা ফার্নান্দো (৮১)। লঙ্কানরা প্রথম ইনিংসে ৬০০ রান করবে বলে ধরা হচ্ছিলো, উল্টো ৩৮২ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসেছে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪০ ওভারে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৪০৩ রান।

পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় দিন শুক্রবার (৩০ এপ্রিল) প্রথম সেশনে সাফল্যের দেখা পেয়েছেন বাংলাদেশের বোলাররা। এই সেশনে উইকেটের পতন হয়েছে ৩টি। এর মধ্যে ২টি গেছে তাসকিন আহমেদের ঝুলিতে। ১টি তাইজুলের।

দিনের ষষ্ঠ ওভারের প্রথম বলে বাউন্ডারি মেরে শ্রীলঙ্কাকে তিনশ রানের ঘরে নেন ওশাডা ফার্নান্ডো। পরে ডানহাতি এই ব্যাটসম্যান ক্যারিয়ারের চতুর্থ ফিফটি করেছেন চার মেরে। এজন্য ১৩২ বল খেলেছেন তিনি। সেই সঙ্গে লাহিরু থিরিমান্নের সঙ্গে তার জুটিতে একশ রান পূর্ণ হয়।  

এরপর দলীয় ৩১৩ রানের মাথায় ১৪০ রান করে আউট হন লাহিরু থিরিমান্নে। তাসকিন আহমেদ তাকে উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচ বানান। ওশাদা ফার্নান্ডোর সঙ্গে দ্বিতীয় উইকেটে ১০৪ রানের জুটি ছিল তার। ২৯৮ বলে ১৫টি চারে সাজানো এই ইনিংস।

এরপর তাসকিন আহমেদের বলে দুর্দান্ত এক ক্যাচ ধরেন লিটন। চমৎকার লেন্থের বল খানিকটা টার্ন করে অ্যাঞ্জেলো ম্যাথুজের ব্যাটে লেগে ছোটে পেছনে। বাংলাদেশের উইকেটরক্ষক ডান দিকে ঝাঁপিয়ে তা গ্লাভসবন্দি করেন। মাত্র ৫ রানে আউট হন লঙ্কান এই অভিজ্ঞ অলরাউন্ডার।

তাসকিনের পর দ্রুতই দলকে আরেকটি সাফল্য এনে দেন তাইজুল ইসলাম। তিনি ফেরান ধনঞ্জয়া ডি সিলভাকে। ৯ বলে ২ রান করেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান।  

এর আগে প্রথম দিনে টাইগারদের বাজে বোলিং আর বাজে ফিল্ডিংয়ের সুবিধা পুরোপুরি কাজে লাগিয়ে রানের পাহাড় গড়ে স্বাগতিক শ্রীলঙ্কা। দিনশেষে তাদের সংগ্রহ ছিল এক উইকেটে ২৯১ রান।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।