ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

ক্রিকেট

এবার ‘অক্সিজেন’ কিনতে ১ কোটি রুপি দিলেন শচীন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
এবার ‘অক্সিজেন’ কিনতে ১ কোটি রুপি দিলেন শচীন শচীন টেন্ডুলকার/ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতে এখন তীব্র ‘অক্সিজেন’ সংকট দেখা দিয়েছে। এমন বিপর্যয়ে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন অনেক বলিউড তারকা, ক্রীড়া ব্যক্তিত্ব থেকে শুরু করে সাধারণ মানুষও।

এবার সেই তালিকায় যোগ দিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারও।

করোনা আক্রান্ত রোগীদের ‘অক্সিজেন’ সরবরাহের ব্যবস্থা করতে ‘মিশন অক্সিজেন’ তহবিলে ১ কোটি রুপি দান করেছেন শচীন। বিষয়টি টুইটারে নিজেই জানিয়েছেন ‘লিটল মাস্টার’।  

টুইটারে শচীন লিখেছেন, ‘করোনার দ্বিতীয় ঢেউয়ে অনেক মানুষ আক্রান্ত হচ্ছেন। ফলে দেশের স্বাস্থ্য ব্যবস্থাও একেবারেই ভেঙে পড়ার উপক্রম। এই সময়ে প্রচুর অক্সিজেন দরকার। এই দুর্দিনে অনেকেই সাহায্য করার জন্য এগিয়ে আসছেন। এটা দেখে খুব ভালো লাগছে। মিশন অক্সিজেন নামের সংস্থায় ২৫০ জনের বেশি যুবক-যুবতী যোগ দিয়েছেন। বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেন্ট্রেটর পৌঁছে দিতে তারা অর্থ সংগ্রহ করছে। আমি ওদের সাহায্য করলাম। আশা করি, ভারতের বিভিন্ন হাসপাতালে এই অক্সিজেন কনসেন্ট্রেটর দ্রুত পৌঁছে যাবে। ’

শচীন নিজেও করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে অবশ্য সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিনি। কিছুদিন আগে ডাক্তারদের পরামর্শ মেনে প্লাজমা দিয়েও চেয়েছিলেন সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

এর আগে ‘অক্সিজেন’ কিনতে ৫০ হাজার মার্কিন ডলার দা করেছিলেন আইপিএল খেলতে ভারতে অবস্থান করা কলকাতা নাইট রাইডার্সের অজি পেসার প্যাট কামিন্স। পরে প্রায় সমপরিমাণ অর্থ দান করেন তারই স্বদেশী কিংবদন্তি পেসার ব্রেট লি। দলীয়ভাবে এগিয়ে এসেছে মোস্তাফিজদের দল রাজস্থান রয়্যালসও।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।