ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ঘরের মাঠে বাংলাদেশকেই ফেভারিট মানছেন ডমিঙ্গো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মে ২২, ২০২১
ঘরের মাঠে বাংলাদেশকেই ফেভারিট মানছেন ডমিঙ্গো অনুশীলনের ফাঁকে সাকিব আল হাসানের সঙ্গে আলাপ করছেন ডমিঙ্গো। ছবি: শোয়েব মিথুন

সিরিজের প্রথম ওয়ানডেতে রোববার মিরপুর শেরে বাংলায় শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। টেস্ট, এবার বাংলাদেশ সফরে এসেছে শ্রীলঙ্কার একটি তরুণ দল।

অন্যদিকে বাংলাদেশ খেলবে পূর্ণ শক্তি নিয়ে। দলে ফিরেছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। তাই দেশের মাটিতে বাংলাদেশকেই ফেভারিটের তকমা দিয়েছেন কোচ রাসেল ডমিঙ্গো।

তিন ফরম্যাটের মধ্যে টাইগাররা ওয়ানডেতে এমনিতেই শক্তিশালী। ২০১৫ বিশ্বকাপের পর ঘরের মাঠে একটি মাত্র ওয়ানডে সিরিজ হেরেছে বাংলাদেশ। সেটাও ২০১৬ সালে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে।

শনিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, 'আমরা একটা খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছিলাম। আমাদের গত দুই মাসের ভুল থেকে শিখতে হবে। শুধু অতীতে চেয়ে থাকতে চাই না। সেখান থেকে শিখে তাকাতে চাই সামনে। যদি কাল নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারি, তাহলে জয়ের সুযোগ সৃষ্টি হবে। ফল তো সব সময় নিয়ন্ত্রণ করা যায় না। কিন্তু আমরা নিজেদের প্রস্তুতি, ভাবনা ও মানসিকতা নিয়ন্ত্রণ করতে পারি। '

শ্রীলঙ্কার দলটি তরুণ হলেও তাদেরকে মোটেও ছোট করে দেখতে রাজি নন ডমিঙ্গো। বরং তিনি অতিথিদের বাংলাদেশের সমান শক্তিধর মনে করেন।

তিনি আরো বলেন, 'আমি মনে করি দুই দলই সমান সামর্থ্যের দল। আন্তর্জাতিক ক্রিকেটে কিন্তু ঘরের মাঠের সুবিধা অনেক বড় বিষয়। সেদিক থেকে আমরা সিরিজটি ফেভারিট হিসেবেই শুরু করব। আমরা শ্রীলঙ্কাকে ছোট করে দেখতে পারব না। ওদের বেশ কয়েকজন খুবই ভালো ক্রিকেটার আছে। নিশ্চয়ই ওরা নিজেদের সামর্থ্য দেখাতে চাইবে। '

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, মে ২২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।