ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফের সাকিব-মিরাজের আঘাত, ধুঁকছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, মে ২৫, ২০২১
ফের সাকিব-মিরাজের আঘাত, ধুঁকছে শ্রীলঙ্কা ছবি: শোয়েব মিথুন

লক্ষ্য তাড়ায় নেমে সুবিধা করতে পারছে না শ্রীলঙ্কা। দলীয় ১০০ রান পেরোতেই ৬ উইকেট হারিয়ে বসেছে তারা।

সর্বশেষ মিডল অর্ডার ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভা (১০) এবং দাসুন শানাকাকে (১১) বিদায় করে সফরকারীদের বিপদ বাড়িয়েছেন যথাক্রমে সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০.৩ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ১০৮ রান।

ইনিংসের ২৫তম ওভারে সাকিবের ফ্ল্যাটার ডেলিভারিতে বিভ্রান্ত হয়ে ব্যাকফুটে গিয়ে ক্রস-ব্যাটে খেলতে চেয়েছিলেন ধনঞ্জয়া। কিন্তু বল তার ব্যাট ফাঁকি দিয়ে প্যাডে লাগে। সঙ্গে সঙ্গে লেগ বিফোরের আবেদন করেন সাকিব। আম্পায়ারও কোনো দ্বিধাদ্বন্দ্ব না করে আউটের সিদ্ধান্ত দেন। চার ওভার পর মিরাজের বলে সুইপ করতে গিয়ে ক্যাচ তুলে দেন শানাকা। মিড উইকেটে থাকা মাহমুদউল্লাহ সহজেই বল তালুবন্দি করেন।

লঙ্কান ইনিংসের শুরুতে আঘাত হানেন অভিষেক ওয়ানডে ম্যাচ খেলতে নামা শরিফুল। তার প্রথম শিকার হন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল পেরেরা। বাংলাদেশের তরুণ পেসারের তৃতীয় ওভারে তুলে মারতে গিয়ে তামিম ইকবালের হাতে ক্যাচ তুলে দেন লঙ্কান ওপেনার। ওয়ানডেতে এটাই শরিফুলের প্রথম উইকেট। বিদায়ের আগে কুশলের ব্যাট থেকে আসে ১৫ বলে ১৪ রান।

শুরুর সেই ধাক্কা ধীরে ধীরে সামলে উঠছিল শ্রীলঙ্কা। ১ উইকেট হারিয়ে তাদের দলীয় সংগ্রহ ৫০ রান পেরিয়ে গিয়েছিল। কিন্তু ঠিক এমন সময় আঘাত হানেন মোস্তাফিজুর রহমান।  

ফিজের করা ইনিংসের ১৪তম ওভারের শেষ বলে স্কয়ার কাট করেছিলেন দানুশকা গুনাথিলাকা। কিন্তু বল গিয়ে জমা হয় ডিপ পয়েন্টে থাকা সাকিবের তালুতে। আউট হওয়ার আগে লঙ্কান ওপেনারের ব্যাট থেকে আসে ৪৬ বলে ২ বাউন্ডারিতে সাজানো ২৪ রানের ইনিংস।

শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমানের পর বল হাতে আঘাত হানলেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। সাকিবের কুইকারে পুল করেছিলেন পাথুম নিসাঙ্কা। কিন্তু বল বাতাসে ভাসা অবস্থায় পেছন দিকে কিছুটা দৌড়ে তালুবন্দি করেন মিড উইকেটে থাকা তামিম। ফলে শেষ হয় নিসাঙ্কার ৩৬ বলে ২০ রানের ইনিংস। এরপর মিরাজের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন কুশল মেন্ডিস (১৫)। তবে মেন্ডিস অবশ্য রিভিউ নিয়েছিলেন। কিন্তু তাতেও কাজ হয়নি।

এর আগে শুরুতে ব্যাট করে মুশফিকুর রহিমের ১২৫ রানের অসাধারণ ইনিংসে ভর করে সব উইকেট হারিয়ে ২৪৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।