ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের বাকি অংশ হবে আরব আমিরাতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২১
আইপিএলের বাকি অংশ হবে আরব আমিরাতে

করোনা মহামারির কারণে মাঝপথে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি অংশ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে।  

শনিবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্লা সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরেই হবে এই প্রতিযোগিতা। বোর্ডের সব সদস্যই আমিরাতে বাকি আইপিএল করার পক্ষে রায় দিয়েছেন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনো আলোচনা হয়নি।

বেশ কয়েকটি দলের ক্রিকেটার-স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় গত ৪ মে বন্ধ করে দিতে হয়েছিল আইপিএল। বাকি ৩১টি ম্যাচ যে ভারতে আয়োজনের সম্ভাবনা নেই, তা আগেই জানিয়েছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।  

তবে বিসিসিআই জানিয়েছে, করোনার জন্য নয়, ভারতে আইপিএল না করার কারণ বৃষ্টির মৌসুম। ওই সময়ে ভারতের সব রাজ্যেই বৃষ্টিপাত হয়। এমন সময়ে আইপিএল আয়োজন করলে ম্যাচগুলো ভেস্তে যাওয়ার সম্ভাবনাই বেশি।

আইপিএলের ভেন্যু ঠিক হয়ে গেলেও কবে থেকে শুরু হবে তা জানানো হয়নি। তবে বিভিন্ন সূত্রের খবর, সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে অক্টোবরের প্রথম সপ্তাহ পর্যন্ত প্রতিযোগিতা চলতে পারে। সে ক্ষেত্রে এক দিনে দুই ম্যাচের সংখ্যা বাড়িয়ে নির্ধারিত সময়ের মধ্যে প্রতিযোগিতা শেষ করার চেষ্টা করা হবে।

গতবার আমিরাততে আইপিএল আয়োজন করে বিসিসিআই বেশ সাফল্য পেয়েছিল। একাধিক ক্রিকেটারও বলেছিলেন, সে দেশে জৈব সুরক্ষা বলয় অনেক শক্তিশালী ছিল। তবে এবার প্রার্থী হিসেবে আলোচনায় ছিল শ্রীলঙ্কা এবং ইংল্যান্ডের নাম। কিন্তু শেষ পর্যন্ত আরব আমিরাতেই হতে যাচ্ছে বাকি ম্যাচগুলো।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।