ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেখ জামালের শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মে ৩১, ২০২১
শেখ জামালের শুভ সূচনা ছবি: শোয়েব মিথুন

ঢাকা প্রিমিয়ার লিগে এবারের আসরে দুর্দান্ত জয়ে শুরু করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ২২ রানে হারিয়েছে শেখ জামাল।

সোমবার (৩১ মে) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা শেখ জামাল নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান করে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৪৪ করতে পারে খেলাঘর।

১৬৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারানো খেলঘরের হয়ে কেউই বড় স্কোর করতে পারেনি। সর্বোচ্চ ২৬ রান করেন ওপেনার ইমতিয়াজ হোসেন।

শেখ জামালের হয়ে ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট পাওয়া স্পিনার ইলিয়াস সানি ম্যাচ সেরা হন। এছাড়া আবুল হালিম ও সালাউদ্দিন শাকিল ২টি উইকেট পান।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার সৈকত আলী ও মোহাম্মদ আশরাফুলের সমান ৩৮ রানে ভর করে দলীয় দেড়শর ওপর সংগ্রহ পায় শেখ জামাল। সৈকত ২৬ বলে ৪টি চার ও ২টি ছক্কায় এই রান করেন। আর আশরাফুল ৩২ বলে ৬টি চারে নিজের ইনিংস সাজান। অধিনায়ক নুরুল হাসান সোহান ২২ রানে অপরাজিত থাকেন।

খেলাঘরের খালেদ আহমেদ ২টি এবং রিশাদ হোসেন ও মাসুম খান একটি করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মে ৩১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।