ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

ক্রিকেট

জৈব সুরক্ষা বলয়ে টাইগারদের অন্যরকম ঈদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুলাই ২১, ২০২১
জৈব সুরক্ষা বলয়ে টাইগারদের অন্যরকম ঈদ সংগৃহীত ছবি

একমাত্র টেস্টের পর ওয়ানডে সিরিজেও স্বাগতিক জিম্বাবুয়েকে ধবলধোলাই করে বেশ ফুরফুরে মেজাজে বাংলাদেশ ক্রিকেট দল। এই আনন্দের সঙ্গে যুক্ত হলো ঈদ।

কিন্তু করোনা মহামারির কারণে এবারের ঈদ আনন্দে ভাঁটা পড়েছে। একে তো পরিবার থেকে হাজার মাইল দূরে ঈদ উদযাপন করতে হচ্ছে, সেই সঙ্গে যুক্ত হয়েছে জৈব সুরক্ষা বলয়, যার বাইরে কোথাও যাওয়ার সুযোগ নেই।

জিম্বাবুয়েতে নিরানন্দ ঈদুল আজহার সকালেই পাঞ্জাবি-পায়জামা পরে একত্র হন তামিম-সাকিবরা। এরপর জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই সেরে নেন ঈদের নামাজ। নামাজের ইমামতি করেন গতকাল মঙ্গলবার ২০০তম ওয়ানডে খেলা মাহমুদউল্লাহ রিয়াদ। নামাজ শেষে হয়ে যায় একে অন্যের কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা জানান সবাই।  

তবে দেশ থেকে হাজার মেইল দূরে অবস্থান করলেও দেশবাসীকে ঠিকই ঈদের শুভেচ্ছা জানিয়েছে টাইগাররা। সামাজিক যোগাযোগের মাধ্যমে ভক্তদের সঙ্গে ঈদ আনন্দ শেয়ার করেছেন সবাই।

জিম্বাবুয়েকের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের সেরা ক্রিকেটার সাকিব তার ভেরিফায়েড ফেসবুক পেজে শুভেচ্ছা জানিয়ে লিখলেন, ‘পবিত্র এই ঈদ প্রিয়জনদের সঙ্গে আমাদের জীবনেও বয়ে আনুক প্রশান্তি ও সুস্থতা। আসুন প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলি ও সবাই উপভোগ করি একটি সুস্থ ও সুন্দর ঈদ। আপনাদের সকলকে ঈদুল আজহার শুভেচ্ছা। ’

ওয়ানডে অধিনায়ক ও তৃতীয় ওয়ানডেতে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচ সেরা নির্বাচিত তামিম ইকবাল লিখেছেন, ‘পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা। পরিবারের সঙ্গে আনন্দময় ঈদ উদ্‌যাপন করুন ও স্বাস্থ্য সুরক্ষায় সর্তক থাকুন। ’

ইনজুরি কাটিয়ে তৃতীয় ও শেষ ওয়ানডে দিয়ে দলে ফেরা মোস্তাফিজুর রহমান লিখেছেন, ‘আমাদের পক্ষ থেকে সবাইকে ঈদের শুভেচ্ছা। করোনা মহামারির সময় সবাই পরিবারের সঙ্গে নিরাপদে থাকার চেষ্টা করবেন। হ্যাঁ বড় জয়ের পর ঈদ। ’

সতীর্থদের সঙ্গে কয়েকটি ছবি পোস্ট করে ডানহাতি পেসার তাসকিন আহমেদ লিখেছেন, ‘সবাইকে ঈদের শুভেচ্ছা। ’

এছাড়া ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদসহ স্পিনার মেহেদী হাসান মিরাজ, ও পেসার রুবেল হোসেনরাও।  

এদিকে ঈদের দিন বিকেলেই ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম দেশের পথে রওনা হবেন। তামিম ফিরছেন চোটের কারণে। দেশে ফিরে লম্বা সময় বিশ্রামে থাকতে হবে তাকে।  

জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ আগামী বৃহস্পতি, শুক্র ও রোববার। এই সিরিজ শেষে দেশে ফিরেই অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে টাইগারদের। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাটিতে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষেও সিরিজ খেলবে বাংলাদেশ দল।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুলাই ২১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa