ঢাকা, শুক্রবার, ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

ক্রিকেট

আমিনুলের বাবার মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
আমিনুলের বাবার মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার আমিনুল ইসলাম বিপ্লবের বাবার মৃত্যুতে শোক প্রকাশ করেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এরপর ম্যাচ শুরুর আগে দুই দল এক মিনিট নীরবতা পালন করে।

শোকের চিহ্ন হিসেবে আজ কালো আর্ম-ব্যান্ড পরে খেলছে বাংলাদেশ দল।

শুক্রবার হারারে স্পোর্টিং ক্লাব মাঠে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ম্যাচের আগেই বাবার মৃত্যু সংবাদ শুনতে হয়েছে আমিনুলকে। ফলে দলের সঙ্গ ত্যাগ করে দেশে ফিরতে হচ্ছে এই ডানহাতি লেগ স্পিনারকে।

আজ শুক্রবার আমিনুলের বাবা আব্দুল কুদ্দুছ না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। বেশ কিছুদিন থেকেই অসুস্থ ছিলেন আমিনুলের বাবা। অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালেও নেওয়া হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হলো না।  

আমিনুলের পারিবারিক সূত্রে জানা গেছে, আব্দুল কুদ্দুছ হৃদরোগে ভূগছিলেন। গতকাল বৃহস্পতিবার তিনি হাসপাতালেই মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।

আমিনুলের ক্রিকেটার হয়ে ওঠার সবচেয়ে বড় অবদান তার বাবার। সিএনজি অটোরিকশা চালিয়ে তিনি ছেলের ক্রিকেটার হওয়ার স্বপ্ন পূরণে ভূমিকা রেখেছেন। আব্দুল কুদ্দুছই আমিনুলকে নিয়ে যান দেশের খ্যাতিমান কোচ ওয়াহিদুল গণির কাছে।  

আমিনুলও তার বাবার স্বপ্ন পূরণে নিজেকে উজার করে দেন। সুযোগ পান জাতীয় দলে। বয়সভিত্তিক ক্রিকেটের বিভিন্ন ধাপ পেরিয়ে ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আমিনুলের। ২১ বছর বয়সী এই লেগ স্পিনার এখন পর্যন্ত ৭টি-টোয়েন্টি খেলে নিয়েছেন ১০ উইকেট। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডেও ছিলেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa