ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ শিবিরে ধাক্কা, অজি সিরিজে নেই লিটন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
বাংলাদেশ শিবিরে ধাক্কা, অজি সিরিজে নেই লিটন

দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরুর আগে আরেকটি দুঃসংবাদ পেল বাংলাদেশ। পারিবারিক কারণে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে লিটন দাস খেলতে পারছেন না।

লিটনের শ্বশুর অসুস্থ হওয়ায় ইতোমধ্যে তিনি জিম্বাবুয়ে থাকা দলের জৈব-সুরক্ষা বলয় থেকে বেরিয়ে সোমবার দেশের উদ্দেশে রওয়ানা দিয়েছেন। এমনকি ঢাকায় ফিরে তিনি থাকবেন না সুরক্ষা বলয়ে। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন, এতে অস্ট্রেলিয়া সিরিজে খেলা হবে না লিটনের।

বাংলাদেশ সফরের আগে অস্ট্রেলিয়া শর্ত অনুসারে, অস্ট্রেলিয়া দল বাংলাদেশে পা রাখার ১০ দিন আগে (সিরিজ শুরু হওয়ার দুই সপ্তাহ আগে) বাংলাদেশ দল, আম্পায়ার-ম্যাচ রেফারিসহ সংশ্লিষ্টদের কোয়ারেন্টিনে থাকতে হবে। সেই হিসেবে জিম্বাবুয়ে সফর থেকে ফিরে বাংলাদেশের ক্রিকেটাররা সরাসরি টিম হোটেলে কোয়ারেন্টিনে ঢুকে যাবেন।

কিন্তু লিটন দেশে ফিরে যাবেন পরিবারের কাছে। সিরিজের প্রথম দিকে অবশ্য এমনিতেও তাকে পাওয়ার সম্ভাবনা ছিল না বাংলাদেশের। ঊরুর চোটে জিম্বাবুয়ে সফরের শেষ দুই টি-টোয়েন্টি খেলতে পারেননি তিনি। সেরে উঠতে আরও সময় প্রয়োজন।

এর আগে অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। কোয়ারেন্টিন বাধ্যবাধকতায় সিএ কোনো ছাড় না দেওয়ায় মিডল অর্ডারের বড় ভরসাকে পাচ্ছে না বাংলাদেশ দল। পারিবারিক কারণে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরেছিলেন মুশফিক।

বাবার মৃত্যুর পর জিম্বাবুয়ে সিরিজের মাঝপথ থেকে দেশে ফেরা লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবও থাকছেন না অস্ট্রেলিয়ার বিপক্ষে। চোটের জন্য নেই অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।  

ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা অস্ট্রেলিয়া দল আগামী বৃহস্পতিবার চার্টার্ড ফ্লাইটে আসবে ঢাকায়। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু ৩ অগাস্ট। সিরিজের ম্যাচ অফিসিয়ালরা এর মধ্যেই টিম হোটেলে কোয়ারেন্টিনে ঢুকে গেছেন।

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।