ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

দলকে জেতানোর আত্মবিশ্বাস ছিল আফিফের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
দলকে জেতানোর আত্মবিশ্বাস ছিল আফিফের

কোনো ম্যাচ জয়ের আগে সেই দলের ক্রিকেটারদের বিশ্বাস করতে হবে যে তারা জিততে পারে। এই আত্মবিশ্বাসটাই ক্রিকেটারদের অনেক এগিয়ে রাখে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দ্বিতীয় ম্যাচ জয়ের নায়ক আফিফ হোসেন ধ্রুবর মনেও সেই বিশ্বাস ছিল। আগের ইনিংসেই ১৭ বলে ২৩ রান করে দলের স্কোর পাকাপোক্ত করেছিলেন। গতকাল তার ৩১ বলে ৩৭* আর সোহানের ২১ বলে ২২* রানে বাংলাদেশ সিরিজ ২-০ করে ফেলে।

মহাবিপদের মাঝে উইকেটে এসে ঠাণ্ডা মাথায় দলকে জিতিয়ে ম্যাচসেরা হয়েছেন আফিফ। তিনি যখন উইকেটে আসেন দলে তখন পরাজয়ের শঙ্কা।

প্রতিক্রিয়ায় আফিফ বলেন, 'নামার সময় রিয়াদ ভাই বলেছিলেন, গিয়ে যেন দু-তিন ওভার স্বাভাবিকভাবে খেলি। কিন্তু আমার পরিকল্পনা ছিল শেষ পর্যন্ত টিকে থাকা, ম্যাচটা শেষ করে আসা। ব্যাটিংয়ে নেমে আমি উইকেট বোঝার চেষ্টা করেছি। উইকেট কেমন করছে, সেটা বুঝে খেলার চেষ্টা করেছি। '

আফিফ আরও বলেন, 'আমার বিশ্বাস ছিল, প্রয়োজনীয় রান রেট যাই থাকুক না কেন, উইকেটে শেষ পর্যন্ত টিকতে পারলে আমি ম্যাচটা ভালোভাবে শেষ করতে পারব। সোহান ভাই দারুণ ব্যাটিং করেছেন। তার সঙ্গে ব্যাটিংয়ের সময় কীভাবে উইকেট না দিয়ে রান তোলা যায়, সে পরিকল্পনা ছিল। তার দিক থেকে ভালো সমর্থন পেয়েছি আমি। ফলে আমার ওপর তেমন কোনো চাপ পড়েনি। সিনিয়র যারা আছেন, তারাও আমাদের বিভিন্ন বিষয়ে সাহায্য করছেন। খুব ভালো একটা পরিবেশ এখন আমাদের দলে আছে। '

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।