ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের আগে বাংলাদেশে খেলতে না পারার আক্ষেপ মরগ্যানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
বিশ্বকাপের আগে বাংলাদেশে খেলতে না পারার আক্ষেপ মরগ্যানের ইয়ন মরগ্যান/ছবি: সংগৃহীত ছবি

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ড দলের। মূলত বিশ্বকাপ প্রস্তুতির কথা মাথায় রেখেই টাইগারদের বিপক্ষে সিরিজ খেলার কথা ছিল ইংলিশদের।

কিন্তু সেই সফর পিছিয়ে গেছে ১৬ মাস! অথচ একই সময় আইপিএলের বাকি অংশে খেলবে তারা। তবে এখন বাংলাদেশ সফর পিছিয়ে যাওয়ায় সাদা বলের ক্রিকেটে ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান আক্ষেপ প্রকাশ করছেন।

করোনার কারণে স্থগিত আইপিএলের বাকি অংশে নিজ দেশের জাতীয় দলের খেলোয়াড়দের খেলার অনুমতি দেবে না বলে জানিয়েছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) তদবিরে তাদের মত পাল্টে গেছে। এখন তারা আগামী সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া আইপিএলের বাকি অংশে খেলার জন্য মরগ্যানদের অনুমতি দিয়েছে। আর সেজন্য পিছিয়ে গেছে তাদের বাংলাদেশ সফর।

বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে সিরিজ না খেলতে পারা নিয়ে বিশ্বকাপজয়ী ইংলিশ অধিনায়ক মরগ্যান বলেন, ‘আইপিএলের বাকি ম্যাচগুলোতে আমি খেলব। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ সফর থাকলে তখন বিষয়টা অন্য রকম হতো। বাংলাদেশে ম্যাচ খেলার সুযোগ পেলে বিশ্বকাপের প্রস্তুতি হয়ে যেত। কারণ, আমিরাত ও বাংলাদেশের পরিবেশের মধ্যে খুব একটা ফারাক নেই। কিন্তু সেই সফর পিছিয়ে গেছে। তাই আইপিএল খেলতে কোনো সমস্যা নেই। '

নিজে আইপিএলে খেলার জন্য প্রস্তুতি নিলেও ইংল্যান্ড দলের বাকিদের ব্যাপারে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক বলেন, ‘প্রত্যেকের সিদ্ধান্ত নেওয়ার অধিকার আছে। বিশ্বকাপের আগে যদি কেউ পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে চায়, তাহলে আইপিএল খেলতেই পারে। অথবা যদি কেউ বিশ্রাম নিয়ে তরতাজা হয়ে বিশ্বকাপে নামতে চায়, সেটাও কিন্তু খারাপ নয়। উভয় দিক দিয়েই লাভের সুযোগ আছে। এখন যদি কেউ খেলতে চায়, খেলবে। এটা যার যার ব্যক্তিগত ব্যাপার। '

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।