ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

ভারত ৭৮, ইংল্যান্ডের উদ্বোধনী জুটি ১২০ অপরাজিত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
ভারত ৭৮, ইংল্যান্ডের উদ্বোধনী জুটি ১২০ অপরাজিত

আরও একটি লজ্জার দিন শেষ করল ভারত। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৭৮ রানে থেমে যায় দলটি।

জবাবে ব্যাট করতে নেমে দাপট দেখিয়েছে ইংল্যান্ড। কোনো উইকেট না হারিয়ে উদ্বোধনী জুটিতে ১২০ রানে শেষ করেছে স্বাগতিকরা। লিড নিয়েছে ৪২ রানের।

ররি বার্নস ৫২ রানে অপরাজিত থাকেন। ৫টি চার ও একটি ছক্কা হাঁকিয়েছেন তিনি। আর ওপর ওপেনার হাসিম হামিদ ১৩০ বলে ১১টি চারে ৬০ রানের হার না মানা ইনিংস খেলে মাঠ ছাড়েন।

এর আগে ভারতীয় ইনিংসে দলীয় ৬৭ রানেই ৪ উইকেট হারায়। এরমধ্যে ছিল ওপেনার রোহিত শর্মার গুরুত্বপূর্ণ উইকেট। এই ৪ উইকেট দুটি ক্রেইগ ওভারটন ও সমান দুটি স্যাম কারেন তুলে নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়েছিলেন। বিরাট কোহলিদের প্রথম থেকেই এমন হতশ্রী পারফরম্যান্স বজায় থাকায় মাত্র ৭৮ রানে শেষ হলো প্রথম ইনিংস!

এটি ভারতের ক্রিকেট ইতিহাসে নবম সর্বনিম্ন ইনিংস। গত বছরের ডিসেম্বরে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৬ রান তাদের এক ইনিংসে সবচেয়ে কম স্কোর।

সোমবার (২৫ আগস্ট) লিডসের হেডেংলিতে তৃতীয় টেস্টের প্রথম দিন ভারতীয় অধিনায়ক টস জিতে কি বুঝে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন সেটিই এখন বড় প্রশ্ন। তার এমন সিদ্ধান্তের ফায়দা লুটলো ইংল্যান্ড বোলাররা। বিশেষ করে বুড়ো বয়সে ভেলকি দেখিয়েই যাচ্ছেন জেমস অ্যান্ডারসন। যার ফলে সফরকারীদের টপঅর্ডারের প্রথম তিন উইকেটই তার দখলে চলে যায়।

২১ রানের মধ্যে লোকেশ রাহুল (০), চেতশ্বর পুজারা (১) ও দলনেতা কোহলিকে (৭) বিদায় করে ভারতকে বিপদেই ফেলে দেন ডানহাতি অ্যান্ডারসন। মাঝে রোহিত শর্মার সঙ্গে আজিঙ্কা রাহানে কিছুটা প্রতিরোধ করার চেষ্টা করলেও, ব্যক্তিগত ১৮ রান করা রাহানেকে বিদায় করে সেই চেষ্টা ভেঙে দেন অলি রবিনসন।

এরপরের গল্পটা শুরুতেই দেয়া আছে। ভারতের হয়ে সর্বোচ্চ ১০৫ বলে ১৯ রান করা রোহিত ওভারটনের শিকার হন। আগের টেস্টের মতো মোহাম্মদ শামি ও জসপ্রিত বুমরাহ আর নায়ক হতে পারেননি।

ইংলিশ পেসার অ্যান্ডারসন ও ওভারটন ৩টি করে উইকেট দখল করেন। এছাড়া রবিনসন ও কারেন ২টি করে উইকেট ভাগাভাগি করে নেন।

বাংলাদেশ সময়: ০৮১৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa