ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

কোহলি টানা ৫০ ইনিংসে সেঞ্চুরির দেখা পাননি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
কোহলি টানা ৫০ ইনিংসে সেঞ্চুরির দেখা পাননি

বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান ভারতের বিরাট কোহলি। ‘রান মেশিন’ খেতাব পেয়েছিলেন ক্যারিয়ারের শুরুর দিকেই।

এই কোহলিকে ‘সেঞ্চুরি মেশিন’ বললেও ভুল হবে না। ক্যারিয়ারের মাত্র ১১ বছরেই হাঁকিয়ে ফেলেছিলেন ৭০টি সেঞ্চুরি। সেই কোহলিই তিন ফরম্যাট মিলিয়ে টানা ৫০ ইনিংস ধরে শতকের দেখা পাচ্ছেন না। এমনকি টেস্টে গত ৭ ইনিংসে ফিফটির দেখা পাননি কোহলি।

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসেও হাসেনি কোহলির ব্যাট। সাজঘরে ফিরেছেন মাত্র ৭ রান করেই। এই নিয়ে টানা ৫০ ইনিংসে কোহলি ব্যাট থেকে কোনো শতরান এল না।  

কোহলি সর্বশেষ শতক হাঁকিয়েছিলেন ২০১৯ সালে ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিপক্ষে দিবারাতের টেস্টে। এরপর দু’বছর কাটতে চললেও কোনো ফরম্যাটেই তিন অঙ্কের দেখা পাচ্ছেন না ভারত অধিনায়ক।

এর আগে ২০১৪ সালের ফেব্রুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত টানা ২৫ ইনিংসে কোহলির ব্যাট থেকে শতরান আসেনি। এই সময়কালের মধ্যেই ছিল ইংল্যান্ড সফর, ২০১৪ সালের সেই সিরিজের মতো এবারও তিনি বার বার আউট হচ্ছেন জেমস অ্যান্ডারসনের বলে। চতুর্থ স্টাম্পে খোঁচা দেওয়ার প্রবণতা ফিরে এসেছে কোহলির।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa