ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজা! এহসান মানি ও রমিজ রাজা/সংগৃহীত ছবি

দীর্ঘ তিন বছর ধরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন এহসান মানি। গতকাল বুধবার পিসিবির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরিয়ে যায় সাবেক এ পাকিস্তানি বোলারের।

তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা।   

পাকিস্তানি সংবাদমাধ্যমগুলোর খবর অনুযায়ী, বর্তমানে পিসিবির খালি থাকা চেয়ারম্যানের আসনে নতুন দায়িত্ব পাবেন রমিজ রাজা। যদিও বিষয়টি এখনও পরিস্কার নয়। চলতি সপ্তাহে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকে বসেন এহসান মানি ও রমিজ রাজা। এর ৩ দিন পর মানি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। ওই বৈঠকেই রমিজ রাজা ইমরান খানের কাছে তার পরিকল্পনার কথা জানান।

এদিকে নতুন চেয়ারম্যান কে হবেন এ ব্যাপারে পিসিবির এক কর্মকর্তা বলেন, ‘নতুন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে আমরা কোনো মন্তব্য করতে পারি না। এ সিদ্ধান্ত সরাসরি প্রধানমন্ত্রীর কক্ষ থেকে আসবে। ’

বর্তমানে পিসিবি প্রধান হিসেবে দায়িত্ব পালন করে যাবেন প্রধানমন্ত্রী ইমরান খান। চলতি সপ্তাহে বোর্ডের বাকি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে দু’জন বোর্ড অব গভর্নস (বিওজি) নির্বাচন করবেন প্রধানমন্ত্রী নিজেই। সেখান থেকে একজন হবে নতুন চেয়ারম্যান।  

এর আগে অবশ্য রমিজ রাজা এক ক্রিকেট ওয়েবসাইটকে পাকিস্তানের ক্রিকেট পুনর্গঠন করার জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসার ব্যাপারে জানিয়েছেন। তিনি বলেন, ‘পাকিস্তান ক্রিকেটের নতুন কোনো দিকনির্দেশক দরকার। কারণ বর্তমানে তিন ফরম্যাটেই আমাদের র‌্যাংকিংয়ে বুঝা যায় প্রধানমন্ত্রীর চাওয়া অনুযায়ী দলের আশানুরূপ উন্নতি হচ্ছে না। ’

রমিজ রাজার এমন বক্তব্য তাকে সম্ভাব্য চেয়ারম্যান হিসেবে নির্দেশ করে। অপরদিকে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজকে এহসান মানি জানান, পিসিবির সঙ্গে তিনি আর চুক্তি বাড়াবেন না। তাই নতুন চেয়ারম্যানের আসনে রমিজ রাজাই এগিয়ে আছেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa